সওদার আন্তর্জাতিক নিলামে ওয়্যারঅ্যাবল আর্ট

শিল্পীর শিল্পকর্মের প্রকাশ এবার ১২ হাত ক্যানভাসে। গায়ে জড়িয়ে প্রদর্শন করা যাবে এই সৃজনশীলতা। শিল্পী জিন্নাতুন জান্নাত সৃজনশীল যাত্রা শুরু করেছেন ব্র্যান্ড শিরোনাম ‘র’ নিয়ে।


প্রিয় | ১ মাস, ৩ সপ্তাহ আগে

‘ট্যুরিজম প্রোডাক্ট সম্পর্কে আমাদের জ্ঞান শূন্য’

২৭ সেপ্টেম্বর পর্যটন দিবস উপলক্ষ্যে পর্যটন খাতের নানান বিষয় নিয়ে প্রিয়.কমের সঙ্গে কথা বলেছেন পর্যটন বিশেষজ্ঞ ড. সৈয়দ রাশিদুল হাসান। তিনি বর্তমানে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেরিটাইম বিশ্ববিদ্যালয়ের মেরিটাইম ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করছেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি বিভাগের প্রতিষ্ঠাতা অধ্যাপক ছিলেন তিনি। এর আগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্বও পালন করেন।


প্রিয় | ২ মাস আগে

সওদা’র শিল্পকর্ম নিলামের উদ্যোগটি সময়োপযোগী: শাহাবুদ্দিন আহমেদ

অনলাইনে নিলাম বাংলাদেশে এটাই প্রথম। এর মধ্য দিয়ে সহজেই পৃথিবীর যেকোনো প্রান্ত থেকে বাংলাদেশের শিল্পীদের শিল্পকর্ম সংগ্রহ করার সুযোগ তৈরি হলো।


প্রিয় | ৩ মাস আগে

বৃদ্ধি পাচ্ছে নদীর পানি, বন্যার আশঙ্কা কতটুকু

টানা বর্ষণ আর উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিরাজগঞ্জর যমুনা এবং পদ্মার ফরিদপুর ও রাজবাড়ী অংশে কয়েক দিন ধরে বাড়তে শুরু করেছে পানি। এরই মধ্যে পদ্মার পানি বিপৎসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।


প্রিয় | ৩ মাস, ১ সপ্তাহ আগে

ব্র্যান্ড সাফিয়া এখন সওদা’য়

সওদা নিলামের জন্য একটি প্ল্যাটফর্ম। যেখানে নিলামের মাধ্যমে বিভিন্ন পণ্য কেনাবেচা করার সুযোগ রয়েছে। সওদা’য় যুক্ত হয়েছে দেশীয় পোশাকের ব্র্যান্ড ‘সাফিয়া’।


প্রিয় | ৩ মাস, ২ সপ্তাহ আগে

ভয়াবহ পরিস্থিতির দিকে যাচ্ছে বাংলাদেশ?

করোনার সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধের মধ্যে হঠাৎ করে শিল্প-কারখানা খোলার সিদ্ধান্ত অব্যবস্থাপনা ও পরিকল্পনাহীনতার উদাহরণ বলে মনে করছেন বিশেষজ্ঞরা। আর গণপরিবহন বন্ধ থাকায় কারখানার কর্মীরা যেভাবে ঢাকায় ফিরছেন, তাতে করোনার সংক্রমণকে আরও মারাত্মক পরিস্থিতির দিকে যাওয়ার সুযোগ তৈরি করে দেওয়া হয়েছে।


প্রিয় | ৩ মাস, ৪ সপ্তাহ আগে

বাড়ছে ডেঙ্গু, করণীয় কী?

করোনার সংক্রমণ যখন ঊর্ধ্বগতির দিকে, তখন ডেঙ্গুর প্রকোপও বাড়ছে। প্রায় প্রতিদিনই ডেঙ্গু রোগীর সংখ্যা বাড়ছে। ডেঙ্গু প্রতিরোধে এখনই কার্যকর ব্যবস্থা না নিলে সামনে আরও ভয়াবহ অবস্থা হতে পারে বলে আশঙ্কা করছেন সংশ্লিষ্টরা। সিটি করপোরেশনের পাশাপাশি সাধারণ মানুষকে এগিয়ে আসতে হবে মশাবাহিত এই রোগ মোকাবিলায়।


প্রিয় | ৪ মাস আগে

কোথাও স্বাস্থ্যবিধির বালাই নেই

করোনায় সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা প্রতিদিন বাড়ছেই। এরই মধ্যে ঈদকে সামনে রেখে বিধিনিষেধ শিথিল করায় সড়কে জনসমাগম বেড়েছে, দোকান-রেস্তোরাঁ খুলেছে, পশুর হাট বসেছে, অনেকেই বাড়ি ফিরছেন। কিন্তু কোথাও স্বাস্থ্যবিধি মানার বালাই নেই।


প্রিয় | ৪ মাস, ১ সপ্তাহ আগে

গত ২৪ ঘণ্টায় কোন জেলায় কত মৃত্যু?

দেশের ১১ জেলার মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরপরের অবস্থানে রয়েছে চুয়াডাঙ্গা ও খুলনা।


প্রিয় | ৫ মাস আগে

২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু: এগিয়ে রাজশাহী, খুলনার পথে সাতক্ষীরা

দেশের ৫ জেলার মধ্যে গত ২৪ ঘণ্টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে। এরপরের অবস্থানে রয়েছে খুলনা ও সাতক্ষীরা।


প্রিয় | ৫ মাস আগে

২৪ ঘণ্টায় মৃত্যু ১০৮, করোনায় ভারতের পথে হাঁটছে বাংলাদেশ?

টেকনাফ টু তেতুঁলিয়া। ফের বৃদ্ধি পাচ্ছে করোনা সংক্রমণ। সীমান্ত এলাকাগুলোর পর সাড়া দেশে ছড়িয়ে পড়ছে করোনা মহামারী। জেলায় জেলায় বৃদ্ধি পাচ্ছে মৃত্যুর সংখ্যা।


প্রিয় | ৫ মাস আগে

loading ...