বিপিএলের আলোচিত পাঁচ: তামিম, সাকিব ও আরও তিন

প্রথম আলো প্রকাশিত: ০২ মার্চ ২০২৪, ২১:১৬

৪৭ দিন ও ৪৬ ম্যাচের ক্রিকেটযজ্ঞ শেষে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) দশম আসরের পর্দা নামল। বাংলাদেশ ক্রিকেটের তারকা-মহাতারকাদের উপস্থিতি তো ছিলই। আসা-যাওয়ার মধ্যে থাকা আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটের তারকারাও টুর্নামেন্টকে আলোকিত করেছেন। এর আগে অন্য দুই নামে চেষ্টা করেও ব্যর্থ বরিশাল এবার প্রথমবারের মতো শিরোপা জিতেছে ‘ফরচুন’ কথাটা গায়ে জড়িয়ে। নানা ঘটন-অঘটনের এবারের বিপিএলের পাঁচ আলোচিত ঘটনা বেছে নেওয়ার চেষ্টা করলে কেমন হয়!


তামিমের প্রত্যাবর্তন


তামিম ইকবালের ফেসবুক পেজটা একবার ঘুরে আসুন। একটা সময় প্রায় প্রতি রাতেই বন্ধুদের সঙ্গে টেপ-টেনিস ক্রিকেট খেলার প্রমাণ পাবেন। টুর্নামেন্টের কয়েক সপ্তাহ আগে ক্রিকেট বলে খেলা শুরু করেন। তারও আগে তামিমের সঙ্গে কী হয়েছে, তা তো সবারই জানা। গত বছরের জুলাই মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে আচমকা অবসর নিয়েছিলেন। অবসর ভেঙে গত সেপ্টেম্বরে ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজের দুটি ম্যাচ খেললেও নানা বিতর্কে খেলা হয়নি বিশ্বকাপ।


সাকিবের লড়াই


গত বিশ্বকাপে আঙুলে চোট পাওয়ার পর থেকেই খেলার বাইরে ছিলেন সাকিব আল হাসান। তামিমের মতো সাকিবের জন্যও বিপিএল ছিল ফেরার মঞ্চ। তবে আঙুলের চোট থেকে ফিরলেও চোখের সমস্যা সাকিবকে বিপিএলের শুরু থেকেই ভুগিয়েছে। বিশ্বকাপের সময় ভারতে ডাক্তার দেখিয়েছেন। বিপিএল শুরুর আগে দেশেও। তাতে কাজ না হওয়ায় লন্ডন গিয়েছেন বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে। গিয়েছেন সিঙ্গাপুরেও। তাতেও অবস্থার উন্নতি না হওয়ায় সাকিব তাঁর দল রংপুর রাইডার্সের হয়ে কয়েকটি ম্যাচ খেলেছেন বোলারের ভূমিকায়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us