বাংলাদেশিদের প্রত্যাশা পূরণে যুক্তরাষ্ট্রের অবস্থানের কোনো নড়চড় হয়নি: জন কারবি

আজকের পত্রিকা প্রকাশিত: ১১ জানুয়ারি ২০২৪, ১১:০৮

বাংলাদেশি জনগণের প্রত্যাশা পূরণ ও সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থানের কোনো পরিবর্তন বা নড়চড় হয়নি। এমনটাই জানিয়েছেন মার্কিন জাতীয় নিরাপত্তা পরিষদের কৌশলগত যোগাযোগবিষয়ক সমন্বয়কারী জন কারবি। স্থানীয় সময় গতকাল বৃহস্পতিবার হোয়াইট হাউসে এক সংবাদ সম্মেলনে বিষয়টি জানান কারবি। 


গত ৭ জানুয়ারি বাংলাদেশে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। এরই মধ্যে জয়ী সংসদ সদস্যরা শপথ গ্রহণ করেছেন। মন্ত্রিসভার তালিকাও প্রকাশ করা হয়েছে। নির্বাচনের পরপরই ভারত, চীন, রাশিয়াসহ বেশ কয়েকটি দেশ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে শুভেচ্ছাও জানিয়েছেন। তবে নির্বাচন সুষ্ঠু হয়নি বলে জানিয়েছে যুক্তরাষ্ট্র ও যুক্তরাজ্যসহ পশ্চিমা দেশগুলো। এবার বাংলাদেশের নির্বাচন প্রসঙ্গ উঠল হোয়াইট হাউসের ব্রিফিংয়েও। 


সেখানে জন কারবির কাছে জানতে চাওয়া হয়, বাংলাদেশের সদ্যসমাপ্ত নির্বাচন এবং বিরোধী দলের ওপর সরকারের অব্যাহত দমননীতির বিষয়টি উল্লেখ করে এ বিষয়ে যুক্তরাষ্ট্রের অবস্থান জানতে চেয়ে প্রশ্ন করেন এক সাংবাদিক। 


জবাবে জন কারবি বলেন, ‘আমরা স্পষ্টতই এখনো বিশ্বব্যাপী কার্যকর, প্রাণবন্ত গণতান্ত্রিক প্রতিষ্ঠানের গুরুত্বে বিশ্বাস করি এবং অবাধ, সুষ্ঠু ও স্বচ্ছ নির্বাচন পরিচালনা করতে সক্ষম হওয়াসহ বাংলাদেশি জনগণের আশা-আকাঙ্ক্ষা পূরণ হয়—এ বিষয়ে আমাদের অবস্থানের কোনো নড়চড় হয়নি।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us