এই সরকারকে মানুষ না করে দিয়েছে: মির্জা ফখরুল

প্রথম আলো প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২৩, ২৩:১৭

বগুড়ায় শুরু হওয়া তারুণ্যের রোডমার্চ শেষে রাজশাহীর সমাবেশে এসে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই সরকারকে মানুষ না করে দিয়েছে। আর দেখতে চায় না। তবে এখনো সময় আছে অতিদ্রুত পদত্যাগ করেন, সংসদ বিলুপ্ত করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা তুলে দিন।


রাজশাহী নগরের লালন শাহ মুক্তমঞ্চ-সংলগ্ন রাস্তায় সমাবেশে তিনি এসব কথা বলেন। সরকার পতনের এক দফা দাবিতে বিএনপির সহযোগী সংগঠন জাতীয়তাবাদী যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের উদ্যোগে এ রোডমার্চ কর্মসূচির আয়োজন করা হয়। সমাবেশে রাজশাহী, নাটোর ও চাঁপাইনবাবগঞ্জের নেতা-কর্মীরা যোগ দেন।


যুবদল কেন্দ্রীয় কমিটির সভাপতি সুলতান সালাউদ্দিনের (টুকু) সভাপতিত্বে বিকেলে এই সমাবেশ শুরু হওয়ার কথা থাকলেও ১১২ কিলোমিটার পথের বিভিন্ন মোড়ে অবস্থান নেওয়া নেতা–কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতে গিয়ে রোডমার্চ রাজশাহীতে পৌঁছে সন্ধ্যা পৌনে সাতটার দিকে। সমাবেশ শুরু হয় সন্ধ্যা ৬টা ৫২ মিনিটে। রাত পৌনে আটটায় মির্জা ফখরুল ইসলাম বক্তব্য দেওয়া শুরু করেন।


মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘আমরা স্বাধীন জাতি হিসেবে বিশ্বের দরবারে থাকতে পারব কি না, দেশে গণতন্ত্র থাকবে কি না, সেই প্রশ্নে আমরা আজ গভীর সংকটের সম্মুখীন। আওয়ামী লীগ আমাদের সকল অর্জন ধ্বংস করে দিয়েছে। গণতন্ত্রের জন্য আমরা মুক্তিযুদ্ধ করে স্বাধীনতা এনেছিলাম। আমাদের নেতা–কর্মীরা ১৯৯০ সালে লড়াই করে গণতন্ত্র ফিরিয়ে এনেছিল, এই সরকার সেই গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে। আদালত, বিচার বিভাগ, প্রশাসন সবকিছুকে তারা ভেঙে দিয়েছে। বাংলাদেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করেছে। যারা তাদের বিরুদ্ধে যাচ্ছে, তাদের গুম করছে, হত্যা করছে, অসংখ্য নেতা–কর্মীকে মিথ্যা মামলা দিয়ে জেলে পুরে দিয়েছে। তারা সবচেয়ে খারাপ কাজটি করেছে, খালেদা জিয়াকে অন্যায়ভাবে সাজা দিয়ে আটক করে রেখেছে। আজকে তিনি অত্যন্ত অসুস্থ হয়ে জীবন–মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন। তারেক রহমানকে মিথ্যা মামলা দিয়ে বিদেশে নির্বাসিত করেছে। তারা নেত্রীকে বিনা চিকিৎসায় এমন অবস্থায় রেখেছে, বাইরে চিকিৎসা নিতে যেতে দিচ্ছে না।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us