You have reached your daily news limit

Please log in to continue


ইংল্যান্ডে সিরিজ হলে আমাদের সমর্থক বেশি থাকবে: তামিম

১৩ বছর ধরে ইংল্যান্ডের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে কোনো দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি বাংলাদেশ। সেই আক্ষেপটা কেবল ধীরে ধীরে বাড়ছেই।

প্রায় প্রত্যেক ক্রিকেটারেরই ইচ্ছে থাকে লর্ডস, দ্য ওভাল, ওল্ড ট্র্যাফোর্ডের মতো ঐতিহাসিক ভেন্যুতে খেলার। কিন্তু আইসিসি টুর্নামেন্ট বাদে সেই ভেন্যুগুলোতে খেলার স্বাদ পাচ্ছেন না বাংলাদেশি ক্রিকেটাররা। এ যেন এক অলিখিত নিয়ম হয়ে দাঁড়িয়েছে।  

সম্প্রতি ঘরের মাটিতে ইংল্যান্ডকে টি-টোয়েন্টি সিরিজে ধবলধোলাই করেছে বাংলাদেশ। তার আগে যদিও ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হেরেছে টাইগাররা। এই সিরিজের মাঝখানে ইসিবি চেয়ারম্যানের সঙ্গে ইংল্যান্ডের মাটিতে খেলার ব্যাপারে আলাপ হয়েছে বিসিবির। কিন্তু কোনো নিশ্চয়তা আসেনি।

ইংলিশ সংবাদমাধ্যম ডেইলি মিররকে দেওয়া এক সাক্ষাৎকারে তামিম ইকবাল ফুটিয়ে তোলেন তার আক্ষেপের সুর। ইংল্যান্ডের মাটিতে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে না পারা নিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ এখন এমন অবস্থায় আছে, সেখানে আমাদের আরও নিয়মিত অস্ট্রেলিয়া ও ইংল্যান্ড সফর করা উচিত এবং আমি জানি না, কেন তা হয় না। ’

‘১৩ বছর হয়ে গেছে আমরা ইংল্যান্ডে কোনো সিরিজ খেলিনি। এটা হতাশার আসলে, এতো ভালো করার পরও আমরা আবার সফর করতে পারিনি, বিশেষ করে সাদা বলের ক্রিকেটে। ’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন