You have reached your daily news limit

Please log in to continue


সাকিবকে নিয়ে প্রশ্নের কোনো অবকাশই নেই: মাশরাফি

তিন নম্বরে নেমে সাহসী ব্যাটিং, বুদ্ধিদীপ্ত অধিনায়কত্ব ও সিলেট স্ট্রাইকার্সের ফাইনালে ওঠা ছাপিয়ে আলোচনায় মাশরাফি বিন মোর্ত্তজা। অন্যদিকে গুরুত্বপূর্ণ ম্যাচে ব্যাটিংয়ে না নামার জন্য প্রশ্নবিদ্ধ সাকিব আল হাসান। আলোচনার তীব্রতা এতটাই যে সরাসরি এটি নিয়ে প্রশ্নও করা হয় মাশরাফিকে। তিনি অবশ্য পরিষ্কার বলে দিলেন, সাকিবকে নিয়ে প্রশ্নের কোনো অবকাশই নেই।

সাকিবের ব্যাটিংয়ে না নামার ঘটনা রোববার বিপিএলের এলিমিনেটর ম্যাচে। ফাইনালের পথে টিকে থাকার লড়াইয়ের সেই ম্যাচে ফরচুন বরিশালের হয়ে তিনে ব্যাট করেন মাহমুদউল্লাহ, চারে করিম জানাত। এমনকি পাঁচে নামানো হয়। এদিনই আসরে প্রথম খেলতে নামা ভানুকা রাজাপাকসেকে। এবারের আসরে আক্রমণাত্মক ব্যাটিংয়ের প্রদর্শনী মেলে ধরে দুর্দান্ত ফর্মে থাকা সাকিব ব্যাটিংয়েই নামেননি।

একসময় বড় স্কোরের সম্ভাবনা জাগালেও পরে খেই হারিয়ে যথেষ্ট দ্রুত রান তুলতে পারেনি বরিশাল। পরে রংপুর রাইডার্সের কাছে হেরে তারা ছিটকে যায় টুর্নামেন্ট থেকে।

সেদিনই প্রথম কোয়ালিফায়ার ম্যাচে আচমকা পাঁচ নম্বরে উঠে এসে ১৬ বলে ২৬ রানের ক্যামিও ইনিংস খেলেন মাশরাফি। তার দল সিলেট স্ট্রাইকার্স যদিও পেরে ওঠেনি কুমিল্লা ভিক্টোরিয়ান্সের সঙ্গে। মঙ্গলবার দ্বিতীয় কোয়ালিফায়ারে আরও চমক দেখিয়ে মাশরাফি ব্যাটিংয়ে নেমে যান তিন নম্বরে। এবারও তার ১৬ বলে ২৮ রানের ছোট্ট ঝড় রানের গতি বাড়িয়ে দলকে এগিয়ে নেয় বড় স্কোরের পথে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন