ক্যাসিনো-কাণ্ডের লোকমান ও শফিকুল জামিনে বের হলেন

প্রথম আলো প্রকাশিত: ০১ জুন ২০২০, ০৮:৪১

ক্যাসিনোবিরোধী ও শুদ্ধি অভিযানে আওয়ামী যুবলীগের নেতা, ওয়ার্ড কাউন্সিলরসহ গ্রেপ্তার হওয়া ১২ জনের মধ্যে দুজন কারাগার থেকে জামিনে বেরিয়ে গেছেন। তাঁরা হলেন মোহামেডান ক্লাবের পরিচালক (ডাইরেক্টর ইনচার্জ) লোকমান হোসেন ভূঁইয়া ও কলাবাগান ক্রীড়া চক্রের সভাপতি ও কৃষক লীগের নেতা শফিকুল আলম (ফিরোজ)। বাকি ১০ জন এখন ঢাকা কেন্দ্রীয় কারাগারসহ বিভিন্ন কারাগারে আছেন। এদিকে ভ্রাম্যমাণ আদালতের দেওয়া ছয় মাসের সাজা শেষ করেছেন ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট। রমনা থানায় তাঁর বিরুদ্ধে থাকা মামলায় তিনি কারাগারে আছেন। ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মাহাবুবুল ইসলাম এসব তথ্য নিশ্চিত করেছেন।

দুই আসামির জামিনে বেরিয়ে যাওয়ার ব্যাপারে জানতে চাইলে র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক সারওয়ার বিন কাশেম প্রথম আলোকে বলেন, সব তদন্ত এখনো শেষ হয়নি।

কারাগার সূত্র জানায়, গত ১৯ মার্চ লোকমান হোসেন ভূঁইয়া কাশিমপুর-১ থেকে ও ১ জানুয়ারি শফিকুল আলম ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পান। গত ২৫ সেপ্টেম্বর রাতে তেজগাঁওয়ের মণিপুরীপাড়ার বাসা থেকে লোকমান হোসেন ভূঁইয়াকে গ্রেপ্তার করে র‍্যাব। এর আগে ২২ সেপ্টেম্বর রাতে শফিকুল আলমকে কলাবাগান ক্রীড়া চক্র থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাঁর বিরুদ্ধে তেজগাঁও থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে একটি মামলা করা হয়। সম্প্রতি ওই মামলায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে। শফিকুল আলমের বিরুদ্ধে কলাবাগান থানায় অস্ত্র ও মাদক আইনে মামলা করে র‍্যাব।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

দুদকের মামলায় জামিন পাননি সম্রাট

প্রথম আলো | দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়
২ বছর আগে

সম্রাটকে আদালতে হাজির করার নির্দেশ

ঢাকা পোষ্ট | দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়
২ বছর, ৭ মাস আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us