সাক্ষাৎকারে রিজভী: সংস্কার ও নির্বাচন যেন প্রলম্বিত না হয়

যুগান্তর প্রকাশিত: ১০ সেপ্টেম্বর ২০২৪, ১৩:০০

ছাত্র-জনতার অভ্যুত্থানে আওয়ামী লীগ সরকারের পতনের পর ৮ আগস্ট অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়। নোবেলবিজয়ী ড. মুহাম্মদ ইউনূসের নেতৃত্বাধীন এ সরকারের এক মাস পূর্ণ হয়েছে। অল্পদিনের সাফল্য-ব্যর্থতা নিয়ে নানা মহলে চলছে আলোচনা।


দেশের বড় রাজনৈতিক দল বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী জানিয়েছেন, নতুন সরকারের অঙ্গীকার এবং বাস্তবায়নের মধ্যে মিল রয়েছে। তার বিশ্বাস, খুব দ্রুত পরিস্থিতির আরও উন্নতি ঘটবে। তবে রাষ্ট্রীয় সংস্কার ও জাতীয় নির্বাচন যেন প্রলম্বিত না হয়, তা মাথায় রেখে সরকারকে একটি যুক্তিসংগত সময়ের মধ্যে যে সংস্কার কার্যক্রম করা দরকার, তা করতে হবে।



বিএনপির এই নেতা বলেন, স্বৈরাচার শেখ হাসিনাকে ভারত আশ্রয় দিয়েছে, যা বাংলাদেশের মানুষ ভালোভাবে নিচ্ছেন না। বাংলাদেশ সরকারের কাছে দ্রুত তাকে হস্তান্তর করা উচিত। খালেদা জিয়া জনগণের কাছে দেওয়া অঙ্গীকার থেকে কখনো সরে যাননি। যে কারণে তিনি আপসহীন নেত্রী উল্লেখ করে বলেন, নিরন্তর নিপীড়নের মধ্য দিয়েও ফিনিক্স পাখির মতো জেগে উঠেছে বিএনপি। আন্তর্জাতিক বিশ্বসহ সব মহলে এখন বিএনপির গুরুত্ব বাড়ছে।


তারেক রহমান প্রসঙ্গে তিনি বলেন, কিছু অপকর্ম যারা করেছে, তাদের বিরুদ্ধে দ্রুতগতিতে যে পদক্ষেপগুলো নিচ্ছেন তাতে দেশের মানুষ ও আন্তর্জাতিভাবে প্রশংসা পাচ্ছেন। তারেক রহমান নেতৃত্বের গুণাবলি দিয়ে প্রমাণ করেছেন যে বিএনপি একটি বহুদলীয় গণতন্ত্রে বিশ্বাসী এবং উদার গণতান্ত্রিক রাজনৈতিক দল। রাজনীতির বাইরেও নীরবে-নিভৃতে তারেক রহমানের কাজগুলোও অভাবনীয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us