এ দেশে স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তাও নেই: গণতন্ত্র মঞ্চ

প্রথম আলো প্রকাশিত: ০১ মার্চ ২০২৪, ২৩:১৬

রাজধানীর বেইলি রোডে বহুতল ভবনে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন গণতন্ত্র মঞ্চের নেতারা। তাঁরা বলেছেন, এ দেশে স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তাও নেই। এখানে অগ্নিকাণ্ড-ভবনধসে মানুষের মৃত্যু হয়। শুধু তা–ই নয়, কারাগারে নির্যাতনে, গুম-খুনের মাধ্যমেও মানুষ মারা যায়।


আজ শুক্রবার বিকেলে রাজধানীর পুরানা পল্টন মোড় এলাকায় অনুষ্ঠিত এক সমাবেশে গণতন্ত্র মঞ্চের নেতারা এসব কথা বলেন। মিছিল-সমাবেশে হামলা-নির্যাতন বন্ধ এবং গ্যাস-বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে এ সমাবেশের আয়োজন করা হয়।


ঢাকা শহর একটা অগ্নিকাণ্ডের শহরে পরিণত হয়েছে উল্লেখ করে সমাবেশে সভাপতির বক্তব্যে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, বেইলি রোডের মতো একটি অভিজাত এলাকাতেও এমন অগ্নিকাণ্ড এবং এত মানুষের মৃত্যু হয়; এটাকে সহজভাবে নেওয়ার কোনো সুযোগ নেই। শুধু ঢাকাতেই গত দেড় দশকে বিভিন্ন অগ্নিকাণ্ডে কয়েক শ মানুষের মৃত্যু হয়েছে।

মানুষ স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তা চায় উল্লেখ করে সাইফুল হক বলেন, এ দেশে স্বাভাবিক মৃত্যুরও নিশ্চয়তা নেই। অগ্নিকাণ্ডে-ভবনধসে মানুষকে মরতে হচ্ছে। কিছুদিন আগে জেলখানার মধ্যে বিএনপিসহ বিরোধী দলের ১০ নেতাকে মরতে হয়েছে। সন্ত্রাসী আক্রমণে, পুলিশের গুলিতে, গুম-খুনের মধ্য দিয়ে মানুষ মারা যাচ্ছে। যে সরকার ঘরে-বাইরে মানুষের নিরাপত্তা দিতে পারে না, তাদের উচিত অনতিবিলম্বে পদত্যাগ করা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us