অভিযানের নামে রেস্তোরাঁ বন্ধ, চরম আর্থিক সংকটে মালিক ও কর্মচারীরা

সমকাল প্রকাশিত: ১৮ মার্চ ২০২৪, ২৩:০৬

অভিযানের নামে রেস্তোরাঁ খাতে নৈরাজ্য চলছে মন্তব্য করে রেস্তোরাঁ মালিক সমিতির মহাসচিব ইমরান হাসান বলেছেন, বন্ধ করে দেওয়া রেস্তোরাঁগুলোর মালিকরা যেমনি সমস্যায় আছেন তেমনি চরম আর্থিক সংকটে পড়ছেন এ খাতের কর্মকর্তা-কর্মচারীরা। এমন পরিস্থিতিতে বন্ধ রেস্তোরাঁগুলো দ্রুত খুলে দিতে হবে। অন্যথায় প্রতীকী হিসেবে এক দিনের জন্য সারাদেশে রেস্তোরাঁগুলো বন্ধ রাখা হবে।


আজ সোমবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সম্প্রতি বেইলি রোডে গ্রিন কোজি কটেজ নামের বহুতল ভবনে অগ্নিকাণ্ডে যে সংকটের সৃষ্টি হয়েছে, তার পরিপ্রেক্ষিতে সরকারি বিভিন্ন সংস্থা কর্তৃক অভিযানের নামে রেস্তোরাঁ খাতে নৈরাজ্যকর পরিস্থিতির সৃষ্টির প্রতিবাদে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।


লিখিত বক্তব্যে ইমরান হাসান বলেন, রেস্তোরাঁয় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের আসন্ন রমজান ঈদের আগে চলতি মাসের বেতন-ভাতাদি ও বোনাস দিতে হবে। রেস্তোরাঁ বন্ধ থাকলে রেস্তোরাঁর মালিক কীভাবে বেতন-ভাতা দেবে। আইনি নোটিশ, গ্রেপ্তার ও প্রতিষ্ঠান বন্ধের মাধ্যমে রেস্তোরাঁ খাতে যে অবিচার চলছে তা অবিলম্বে বন্ধ করতে হবে। উদ্বুদ্ধ পরিস্থিতিতে সংকট উত্তরণে কোনো নির্দেশনা না দিয়ে গ্রেপ্তার ও রেস্তোরাঁ বন্ধের মাধ্যমে কোনো সুফল বয়ে আসবে না।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us