‘ভয়-আতঙ্ক’ উপেক্ষা করে পরীক্ষার হলে ছুটছে শিক্ষার্থীরা

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৬ নভেম্বর ২০২৩, ১১:৩৫

সরকারের পদত্যাগের দাবিতে চলছে বিএনপি-জামায়াতের পঞ্চম দফা অবরোধ। এর মধ্যেই ঘোষণা হয়েছে জাতীয় নির্বাচনের তফসিল। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করেছে বিএনপি-জামায়াতসহ বেশ কয়েকটি বিরোধী রাজনৈতিক দল। নির্বাচন প্রতিহতের ঘোষণাও দিয়েছেন তারা। সবমিলিয়ে জনজীবনে ‘ভয়-আতঙ্ক’ আরও বেড়েছে। সেগুলো উপেক্ষা করেই বৃহস্পতিবার (১৬ নভেম্বর) পরীক্ষা দিতে স্কুলে ছুটছে শিক্ষার্থীরা।


খোঁজ নিয়ে জানা গেছে, ঢাকাসহ দেশের সব সরকারি-বেসরকারি স্কুলে অবরোধের মধ্যে বার্ষিক পরীক্ষা শুরু হয়েছে। একই সঙ্গে চলছে ষষ্ঠ-সপ্তম শ্রেণির বার্ষিক সামষ্টিক মূল্যায়ন। ফলে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের প্রায় তিন কোটি শিক্ষার্থী রোজ পরীক্ষায় বসছে। নির্বাচনী ডামাডোল ও রাজনৈতিক দলের কর্মসূচিতে শিক্ষার্থীদের পরীক্ষা দিতে পাঠিয়ে স্বস্তিতে নেই অভিভাবকরা। চরম নিরাপত্তা শঙ্কা নিয়ে রাস্তায় বের হচ্ছেন তারা।


রামপুরার উলন রোডের একরামুন্নেছা বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী উম্মে হাবিবা বলেন, রুটিন যেভাবে, সেভাবেই পরীক্ষা হচ্ছে। আব্বু স্কুলে দিয়ে যান, কিন্তু ফেরার সময় একাই ফিরতে হয়। সকালে আসার সময় আব্বু সঙ্গে থাকেন এজন্য ভয় লাগে না। ফেরার সময় একা থাকায় ভয় লাগে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us