বিশ্বকাপে কে অধিনায়ক সাকিব না লিটন—তাঁরা চারজন কী বলেন

প্রথম আলো প্রকাশিত: ০৫ আগস্ট ২০২৩, ১৯:৩২

বিশ্বকাপের মাত্র দুই মাস বাকি। এর আগে আছে এশিয়া কাপ আর নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ। এমন সময় অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালেন তামিম ইকবাল। বাংলাদেশ এখন একটাই আলোচনা, কে হবেন নতুন অধিনায়ক? 


চার সাবেক ক্রিকেটার ও ক্রিকেট বিশ্লেষক কী বলেন—


দীর্ঘমেয়াদি চিন্তা করে লিটনকেই করা উচিত
গাজী আশরাফ হোসেন


তামিম ইকবালের চোটের মাত্রাটা যখন সবার সামনে এল, তখন পরিস্থিতি অনেকটাই পরিষ্কার হয়ে যায়। এসব ক্ষেত্রে একজন খেলোয়াড়ই কিন্তু নিজের শরীরটা সবচেয়ে ভালো বুঝতে পারে। তামিমের ক্ষেত্রেও তা–ই হয়েছে। সে বুঝতে পেরেছে, এই চাপটা তার জন্য কঠিন হবে। এখন বিসিবি দুটি পথে চিন্তা করতে পারে, একটা সাময়িক, আরেকটা দীর্ঘমেয়াদি।


এশিয়া কাপ ও বিশ্বকাপ যেহেতু সামনে, বিসিবি এই দুই ইভেন্টে সফলতা চাইলে সবচেয়ে ক্ষুরধার মস্তিষ্ককেই নেতৃত্বে চাইবে। তখন সাকিব আল হাসানের নাম আসবে। কিন্তু সাকিবের জন্য তিন সংস্করণের দায়িত্ব নেওয়া কঠিনও হতে পারে। এটা তার শেষ বিশ্বকাপ হওয়ার সম্ভাবনাই বেশি। সে ক্ষেত্রে সে নিশ্চয়ই চাইবে, ২০১৯ বিশ্বকাপের মতো বড় কিছু করতে। অধিনায়কত্বের চাপটা তার ওপর না থাকলেই তাই ভালো হবে বলে আমি মনে করি।


লিটনকে অধিনায়ক করলে খুশিই হব
আতহার আলী খান


তামিম ইকবালের ক্ষেত্রে যা হলো, তা খুবই দুঃখজনক। অধিনায়ক হিসেবে তামিম দারুণ ছিল। আর ওপেনার তামিমের ব্যাপারে আলাদা করে নিশ্চয়ই কিছু বলার নেই। কিন্তু চোটের সঙ্গে তো আর লড়াই করা যায় না। এটা সবাইকে বুঝতে হবে, মেনে নিতে হবে। কিছু করার নেই। যেকোনো ক্রিকেটারেরই এমন অবস্থায় পুরোপুরি সুস্থ হয়ে ফেরা উচিত। এটার ভালো দিকটা দেখুন, সে বুঝেছে পরিস্থিতিটা কী, সে অনুযায়ী সিদ্ধান্ত নিয়েছে। আমার মনে হয়, সে সম্পূর্ণ সুস্থ হয়ে দারুণভাবে ফিরে আসবে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us