‘শামসুজ্জামান স্বাধীনতার পক্ষের লোক কিনা সেটাও বিবেচনার বিষয়’

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ৩১ মার্চ ২০২৩, ১৬:২৮

 প্রথম আলোর সাংবাদিক শামসুজ্জামান স্বাধীনতার পক্ষের লোক কিনা, সেটাও বিবেচনা করার বিষয় বলে দাবি করেছেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক নৌমন্ত্রী শাজাহান খান এমপি।  


শুক্রবার (৩১ মার্চ) বেলা ১টার দিকে মাদারীপুর মিউজিয়ামের উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।


তিনি বলেন,বঙ্গবন্ধুর সময়ে একজন মহিলাকে দিয়ে জাল পড়িয়ে ছবি তুলে প্রচারণা করা হয়েছিল যে, দেশে খাদ্য নেই, বস্ত্র নেই। এতে বঙ্গবন্ধুকে হেয় করা হয়েছিল। ঠিক তেমনি এখনো আবার ষড়যন্ত্র শুরু হয়েছে।


শাজাহান খান বলেন, শামসুজ্জামান যে কাজটি করেছেন, সেই কাজটি তিনি সঠিক করে নাই। একজনের হাতে ১০ টাকা তুলে দিয়ে তাকে দিয়ে স্বাধীনতার দিনে যে কথাগুলো তিনি লিখেছেন, সেটি মোটেও সঠিক করেন নাই।


তিনি আরও বলেন, যারা মুক্তিযুদ্ধের চেতনাকে ধারণ করে না, তারা বাংলাদেশের স্বাধীনতা-সাবভৌমত্বকে বিশ্বাস করে না। ফলে তারা যে কোনো অপকর্ম করতেই পারে। কোনো সাংবাদিকতাই ক্ষতি হবে না, যদি তা বস্তুনিষ্ঠ সাংবাদিকতা হয়। সত্যকে উদযাটন করে যারা সংবাদ পরিবেশন করে, তাদের কোনো ক্ষতি হতে পারে না।


মাদারীপুর জেলা প্রশাসক ড. রহিমা খাতুনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন মাদারীপুরের স্থানীয় সরকারের উপ-পরিচালক নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জামান ফকির, সদর উপজেলা চেয়ারম্যান অ্যাড. ওবায়দুর রহমান খান, অতিরিক্ত জেলা প্রশাসক নাজমুল ইসলাম ও গণপূর্ত বিভাগের নিবার্হী প্রকৌশলী কামরুল ইসলাম।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us