জেলা পরিষদ ভোট: মাঠে রাজশাহী আওয়ামী লীগের নেতারা

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ২৬ আগস্ট ২০২২, ১৭:৫৫

দ্বিতীয় জেলা পরিষদের নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন; সেই নির্বাচনে রাজশাহীতে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতার জন্য মাঠে নেমেছেন কয়েকজন আওয়ামী লীগ নেতা।


১৭ অক্টোবর অনুষ্ঠেয় এই নির্বাচনে চেয়ারম্যান, সদস্য ও সংরক্ষিত সদস্য পদে কারা প্রার্থী হচ্ছেন তা নিয়ে রাজনৈতিক মহল ও স্থানীয় সরকার প্রতিনিধিদের মধ্যে এরই মধ্যে আলোচনা শুরু হয়ে গেছে।


রাজশাহী জেলা আওয়ামী লীগের অন্তত পাঁচজন নেতা ভোটের মাঠে থাকার কথা বলেছেন; তারা এবার দলীয় মনোনয়ন চাইবেন বলেও জানিয়েছেন। তারা ভোটারদের কাছে যাচ্ছেন এবং ভোট প্রার্থনা করছেন।


দলীয় মনোনয়ন প্রত্যাশী পাঁচ নেতা হচ্ছেন- রাজশাহী জেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও বর্তমান প্রশাসক মোহাম্মদ আলী সরকার, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা মীর ইকবাল, জেলা আওয়ামী লীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য রায়হানুল হক রায়হান, জেলা কৃষকলীগের সাবেক সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য রবিউল আলম বাবু এবং সাবেক বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক আক্তারুজ্জামান আখতার।

এর বাইরে কাঁকনহাট পৌরসভার সাবেক মেয়র আব্দুল মজিদ মাস্টার, জেলা আওয়ামী লীগের সহসভাপতি অ্যাডভোকেট শরিফুল ইসলাম শরীফও মনোনয়ন চাইতে পারেন বলে তৃণমূলের নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে।


তবে এই নির্বাচন নিয়ে বিএনপি, জাতীয় পার্টি, ইসলামী বা বামদলগুলোর তেমন কোনো আলোচনা চোখে পড়েনি। বিএনপি নেতারা বলছেন, এই সরকারের অধীনে কোনো নির্বাচনে তারা যাবেন না। ২০১৬ সালের প্রথম জেলা পরিষদ নির্বাচনে অংশ নেয়নি বিএনপি।


২৩ অগাস্ট নির্বাচন কমিশন তিন পার্বত্য জেলা বাদ দিয়ে ৬১ জেলা পরিষদে ভোটের তফসিল ঘোষণা করেন। এতে সারা দেশের ইউনিয়ন পরিষদ, পৌরসভা, উপজেলা ও সিটি করপোরেশনের নির্বাচিত ৬৩ হাজারের বেশি জনপ্রতিনিধি ভোট দেবেন।


তফসিল অনুযায়ী, ১৭ অক্টোবর সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত ভোটগ্রহণ হবে। আগ্রহী প্রার্থীরা মনোনয়নপত্র জমা দিতে পারবেন ১৫ সেপ্টেম্বর পর্যন্ত। ১৮ সেপ্টেম্বর বাছাইয়ের পর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় ২৫ সেপ্টেম্বর।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us