৩০০ টাকা মজুরির দাবিতে ১৬ দিন ধরে আন্দোলন

কালের কণ্ঠ প্রকাশিত: ২৫ আগস্ট ২০২২, ০৯:১৩

মাঝখানে দ্বিধাবিভক্ত হয়ে পড়লেও এখন আন্দোলনে একাট্টা চা শ্রমিকরা। তাঁরা বলছেন, অন্য কারো ওপর তাঁদের আস্থা নেই। একমাত্র প্রধানমন্ত্রী সরাসরি বললে তাঁরা কাজে ফিরে যাবেন। তা না হলে মজুরি ৩০০ টাকা না হওয়া পর্যন্ত তাঁদের আন্দোলন চলবে।


কোনো কোনো বাগানে প্রশাসন ও নেতারা এসে সমঝোতা বৈঠকে বসলেও তা নিষ্ফল হয়ে যাচ্ছে। কর্মবিরতির আন্দোলন করছেন সিলেট, মৌলভীবাজার, হবিগঞ্জ ও খাগড়াছড়ির চা শ্রমিকরা।


আমাদের অফিস ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :


গতকাল বুধবার সকালেও সিলেটের বিভিন্ন বাগানের শ্রমিকরা মালনীছড়া চা-বাগানের সামনে বিক্ষোভ সমাবেশ করেন। সমাবেশে যোগ দিয়ে স্লোগান তোলে তাঁদের স্কুলপড়ুয়া সন্তানরাও। চা শ্রমিক ইউনিয়ন সিলেট ভ্যালির সভাপতি রাজু গোয়ালা বলেন, ‘সিলেট, হবিগঞ্জ, মৌলভীবাজারে আমরা শান্তিপূর্ণভাবে আন্দোলন চালিয়ে যাচ্ছি। বর্তমান যে মজুরি, সেটা দিয়ে জীবন ধারণ করা এবং পরিবার-পরিজন নিয়ে বেঁচে থাকা খুব কঠিন। ১২০ টাকায় দুই কেজি চাল কেনার পর আর কিছুই থাকে না। প্রধানমন্ত্রীর কাছে আকুল আবেদন, ন্যায্য মজুরি নির্ধারণ করুন, যাতে আমরা কাজে ফিরে যেতে পারি। ’ মৌলভীবাজারে ঢাকা-সিলেট আঞ্চলিক মহাসড়ক অবরোধ করেন চা শ্রমিকরা। বিকেল ৩টা থেকে ৫টা পর্যন্ত শ্রীমঙ্গলের সাতগাঁও চা-বাগানের সামনে তাঁরা অবস্থান নেন। তার আগে শ্রমিকরা বাগানের নাটমন্দিরে বসে বিক্ষোভ করেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us