You have reached your daily news limit

Please log in to continue


এক সিরিঞ্জে ৩০ শিক্ষার্থীকে টিকা দিয়ে বললেন, আমার দোষ কোথায়?

ভারতে একটি সিরিঞ্জ ব্যবহার করে ৩০ জন শিক্ষার্থীকে করোনাভাইরাসের টিকা দেওয়া হয়েছে। গতকাল বুধবার দেশটির মধ্য প্রদেশের সাগর জেলায় এ ঘটনা ঘটেছে। টিকাদানকারী জিতেন্দ্র দাবি করেছেন, তাঁকে কর্তৃপক্ষ একটিমাত্র সিরিঞ্জ পাঠিয়েছে এবং তিনি সেটি ব্যবহার করেছেন। এখানে তাঁর দোষ কোথায়? 


ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানিয়েছে, সাগর শহরের জৈন পাবলিক উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে স্কুল শিক্ষার্থীদের জন্য করোনার টিকাদান শিবিরে এ ঘটনা ঘটেছে। শিশুদের একটি সিরিঞ্জ দিয়ে টিকা দেওয়া হচ্ছে দেখে অভিভাবকেরা আশঙ্কা প্রকাশ করেন। 


অভিভাবকদের ধারণ করা ভিডিওতে জিতেন্দ্র বলছেন, তাঁর কাছে একটিমাত্র সিরিঞ্জই পাঠানো হয়েছে এবং বিভাগীয় প্রধানের নির্দেশ ছিল একটি সিরিঞ্জ ব্যবহার করেই সব শিক্ষার্থীকে টিকা দেওয়ার জন্য। তবে ওই কর্মকর্তার নাম বলতে পারেননি তিনি। 


অর্পিতার আরেক বাসা থেকে ২৯ কোটি রুপি ও ৫ কেজি স্বর্ণালংকার জব্দ
একাধিক ব্যক্তিকে ইনজেকশন দেওয়ার জন্য একটি সিরিঞ্জ ব্যবহার করা উচিত নয়—এ ব্যাপারটি তিনি জানেন কিনা, জিজ্ঞেস করলে জিতেন্দ্র বলেছেন, ‘আমি এটা জানি। এ কারণেই কর্তৃপক্ষের লোকজনকে জিজ্ঞেস করেছিলাম, আমাকে শুধু একটি সিরিঞ্জ ব্যবহার করতে হবে কিনা। তারা বলেছিলেন, ‘‘হ্যাঁ’’। এখানে আমার দোষ কোথায়? আমাকে যা করতে বলা হয়েছিল আমি তাই করেছি।’ 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন