সমিতিতে মন্ত্রী-পুলিশ অফিসার ডেকে ফুল দিয়ে ছবি তোলা হতো

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ০১ অক্টোবর ২০২৪, ২০:৩৭

বাংলাদেশের চলচ্চিত্র নিয়ে এক ঘরোয়া আড্ডায় হাজির হয়েছিলেন ঢালিউড অভিনেতা বাপ্পারাজ। আড্ডা শুরুর আগে তিনি কথা বলেন জাগো নিউজের সঙ্গে। দেশের চলচ্চিত্রের সংকট, শিল্পী সমিতি, এখনকার সিনেমা ও নির্মাতা এমনকি কিংবদন্তি অভিনেতা (বাবা) রাজ্জাককে নিয়েও কথা বলেন তিনি। 


চলচ্চিত্রে কী কী সংকট দেখতে পাচ্ছেন? এখানে কী কী সংস্কার করতে হবে বলে মনে করেন?


বাপ্পারাজ: আমাদের সমস্যা হচ্ছে, আমাদের সিনেমা বানানোর লোক দরকার। সিনেমা ভালোবাসে, সিনেমা বানাতে চায় এ রকম লোক। এ রকম লোকের খুব অভাব। এখানে ধান্দাবাজ লোক বেশি হয়ে গেছে। এখনও কিছু লোক আছে, তারা কোণঠাসা হয়ে আছে। দলাদলির জন্য অনেকেই অনেক জায়গায় যেতে পারছে না, দাঁড়াতে পারছে না, কথা বলতে পারছে না।



তাদের কী সমস্যায় পড়তে হয়েছে?


বাপ্পারাজ: যখন জানবেন কোথাও গেলে আপনাকে অসম্মান করা হবে, আপনি আর ওই জায়গায় যাবেন না। এজন্যই আমাদের ইন্ডাস্ট্রি থেকে ভালো ভালো লোকজন সরে গেছে, বাজে লোক বেশি হয়ে গেছে। তারা সিনেমা বানাতে চায় না, পলিটিক্স করে, দলাদলি করে, সরকারের চামচামি করে।


এরা কারা? আপনি কি তাদের মুখোমুখি হয়েছিলেন কখনো?


বাপ্পারাজ: মাঝখানে আমাদের শিল্পী সমিতি এরকম হয়ে গিয়েছিল। আমাদের জোর করে বিভিন্ন জায়গায় নিয়ে যেত। বলতো, ওইখানে যেতে হবে, সেখানে যেতে হবে। যেমন, কোনো মন্ত্রী বা পুলিশ অফিসারকে শিল্পী সমিতিতে নিয়ে এসে ফুল দিয়ে তার সঙ্গে ছবি তোলা হতো। সেই ছবি আবার সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে বলা হতো! আমরা শিল্পী, আমাদের সঙ্গে মানুষ ছবি তুলবে। আমরা তো কারও পেছনে দাঁড়িয়ে ছবি তুলব না। আমাদের এখানে এই ট্রেন্ড কিন্তু মাঝখানে চালু হয়ে গিয়েছিল। এটা তোষামোদি। কাজের থেকে তোষামোদিই এখানে বেশি করা হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us