স্ত্রীর সঙ্গে রাগ করে বাড়ি ছেড়েছিলেন, ফিরলেন ৩২ বছর পর

প্রথম আলো প্রকাশিত: ০৯ সেপ্টেম্বর ২০২৪, ১৩:২১

স্ত্রীর সঙ্গে রাগ করে বাড়ি ছেড়েছিলেন কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলার দক্ষিণ চরটেকী গ্রামের মুর্শিদ মিয়া। এরপর কেটে যায় প্রায় ৩২ বছর। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের মাধ্যমে স্বজনেরা তাঁর খোঁজ পান। পুলিশের সহায়তায় তিনি বাড়িতে ফেরেন।


মুর্শিদ মিয়ার বয়স এখন ৭০ বছর। গতকাল রোববার পাকুন্দিয়া থানা–পুলিশের সহায়তায় বাড়ির লোকজন তাঁকে নরসিংদীর বেলাব উপজেলা থেকে উদ্ধার করে বাড়িতে নিয়ে যান। পাকুন্দিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আসাদুজ্জামানের এক ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি জানাজানি হয়।

এ বিষয়ে পাকুন্দিয়া থানার ওসি (তদন্ত) মো. মোবারক হোসেন বলেন, নরসিংদীর বেলাব উপজেলার ধুকুন্দি গ্রামের সাহাজ উদ্দিন মাস্টারের বাড়িতে দীর্ঘদিন ধরে শ্রমিকের কাজ করতেন মুর্শিদ মিয়া। কয়েক মাস ধরে তিনি অসুস্থ। তিনি বাড়িতে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেন। কিছুদিন আগে ধুকুন্দি গ্রামের একজন ফেসবুকে মুর্শিদ মিয়াকে নিয়ে পোস্ট করেন। ফেসবুকের মাধ্যমে স্বজনেরা তাঁকে চিনতে পারেন। গতকাল মুর্শিদের ভাতিজা আবদুল হাকিমসহ বেশ কয়েকজন ওই গ্রামে গিয়ে তাঁকে নিয়ে আসেন। শ্রমিকের কাজ করে জমানো সাড়ে চার লাখ টাকা কিছুদিন আগে পাশের গ্রামের একটি মসজিদে দান করে আলোচনায় আসেন মুর্শিদ।



আত্মীয়স্বজনের সঙ্গে কথা বলে জানা যায়, প্রায় ৩২ বছর আগে স্ত্রীর সঙ্গে পারিবারিক বিষয়ে রাগ করে বাড়ি ছাড়েন মুর্শিদ। বাড়ির লোকজন বহু খোঁজাখুঁজি করেও তাঁর কোনো খোঁজ পাননি। একপর্যায়ে বাড়ির লোকজন তাঁকে পাওয়ার আশা ছেড়ে দেন। স্ত্রী বাড়ি ছেড়ে চলে যান। তাঁদের কোনো সন্তান নেই।


মুর্শিদের ভাতিজা আবদুল হাকিম বলেন, দীর্ঘদিন পর চাচাকে ফিরে পেয়ে তাঁরা খুবই খুশি ও আনন্দিত। চাচার বউ-সন্তান নেই। অনেক জমি আছে। চাচা যাতে জীবনের শেষ সময়টা তাঁদের সঙ্গে ভালোভাবে কাটাতে পারেন, সেই চেষ্টা তাঁরা করবেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us