১২ জুলাই ২০২৪ পর্যন্ত রাশিফল

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৬ জুলাই ২০২৪, ১২:০৯

রাশি অনুযায়ী এই সপ্তাহ কেমন যেতে পারে জেনে নিন।


পাশ্চাত্য রাশিচক্রমতে চন্দ্র ও অন্যান্য গ্রহগত অবস্থানের ওপর ভিত্তি করে চলতি সপ্তাহের বিভিন্ন রাশির জাতক জাতিকাদের নানান বিষয়ের শুভাশুভ পূর্বাভাস ও সতর্কতা জানাচ্ছেন জ্যোতিষশাস্ত্র বিশেষজ্ঞ ড. গোলাম মাওলা।


মেষ রাশি (২১ মার্চ – ১৯ এপ্রিল) সপ্তাহের শুরুতে বন্ধুদের মাধ্যমে গুরুত্বপূর্ণ যোগাযোগ করতে পারবেন। এ সময় জানতে পারবেন ভালোবাসার সঙ্গী একমাত্র জন, ‍যিনি অনন্তকাল পর্যন্ত আপনাকে ভালোবাসবে। সপ্তাহের মাঝদিকে অতিরিক্ত পরিশ্রম, দুশ্চিন্তা থেকেই মনটি আঘাত প্রাপ্ত হতে পারে। বড় ধরনের পরিকল্পনা বাদ দিন। ছোটখাট ব্যাপারে নিজেকে লিপ্ত করলে লাভবান হবেন বেশি। সপ্তাহের শেষদিকে জনগনের সঙ্গে ঘনিষ্ঠ যোগাযোগ সংঘটন করাবে। যেখানে বিচরণ সেখানেই জনপ্রিয়তা। কারও একটি জীবন আপনার জীবনের সাথে মিশে যেতে পারে।


বৃষ রাশি (২০ এপ্রিল – ২০ মে) সপ্তাহের শুরুতে ভাইবোন সংক্রান্ত কোনো ভূমিকা গ্রহণ করতে পারেন। পরিবারের সদস্যরা আপনাকে এক ইতিবাচক উপায়ে সাড়া দেওয়াতে উপকৃত হবেন। গার্হস্থ্য জীবনে বেশ আগ্রহ দেখা দেবে। সপ্তাহের মাঝদিকে ভালোবাসার মানুষটির সাথে ব্যক্তিগত অনুভূতি/ গোপনীয়তার বিষয় ভাগ করে নেওয়ার একটি সঠিক সময়। সপ্তাহের শেষদিকে স্বাস্থ্যের দুর্বলতা দেখা দিতে পারে। কারও থাইরয়েডের সমস্যায় ভোগান্তি হতে পারে।


মিথুন রাশি (২১ মে – ২০ জুন) সপ্তাহের শুরুতে ভাগ্য বড় বেশি পরিবর্তনশীল। উচিত হবে দ্রুত ওঠানামা করে এমন কোনো ব্যবসা করা। সেমিনার ও প্রদর্শনীগুলো নতুন জ্ঞান ও যোগাযোগ সরবরাহ করবে। সপ্তাহের মাঝদিকে আর্থিক সঙ্কটে কোনো বন্ধুকে পাশে পেতে পারেন। বাড়ির পরিবেশ অনুকূল পরিবর্তন আনতে পারবেন। সপ্তাহের শেষদিকে সাবেক প্রেমিক/ প্রেমিকার সাথে আকস্মিক দেখা হতে পারে। আর ভুল বোঝাবুঝির অবসান হতে পারে। প্রেমের প্রস্ফূটনের মাধ্যমে সুন্দর কাজ পরিলক্ষিত হবে।


কর্কট রাশি (২১ জুন – ২২ জুলাই) সপ্তাহের শুরুতে উচ্চাকাঙ্ক্ষা, উন্নতকামী মৌলিক আবিষ্কারের প্রবণতা থাকবে। নিজের জন্য যা কিছু করার তা নিজেই করবেন। ভালো অর্থ উপার্জন করতে পারেন। তবে হাতের মধ্য দিয়ে চলে যেতে দেবেন না। সপ্তাহের মাঝদিকে বহু পরিবর্তন ও ভ্রমণের মধ্য দিয়ে কাটতে পারে। নদীর তীর বা কোনো ধর্মীয় স্থান ঘুরে দেখার ফলে মানসিক প্রশান্তি বাড়তে পারে। সপ্তাহের শেষদিকে নিজের ইচ্ছার বিরুদ্ধে পুরানো বন্ধন ভেঙে যেতে পারে। আবার নতুন বন্ধন শুরু হতে পারে। আর্থিক সুবিধা পাওয়ার যথেষ্ট সম্ভাবনা।


সিংহ রাশি (২৩ জুলাই – ২২ অগাস্ট) সপ্তাহের শুরুতে অপব্যয়ী স্বাভাব পরিবারের কাছে সমালোচিত হতে পারে। পরিবর্তন, নতুনত্ব ও রোমাঞ্চের মধ্যে আনন্দ প্রাপ্তি। নিজের যোগ্যতা ও বুদ্ধিমত্তায় খ্যাতি বা জনগনের স্বীকৃতি লাভ করবেন। সপ্তাহের মাঝদিকে যৌথ ব্যবসায়ে ও সন্দেহজনক স্কিমে বিনিয়োগ করবেন না। আর্থিক বিষয়গুলো সামনে আসতে পারে। একাধিক উৎস থেকে আর্থিক লাভ হবে। সপ্তাহের শেষদিকে জ্ঞানার্জনের বাসনা বেশ জাগ্রত। বেগবতী উদ্যমকে ঠিকমতো চালিত করার সর্বশ্রেষ্ঠ উপায় হচ্ছে বুদ্ধিগত বিষয়ে অধ্যায়ন।


কন্যা রাশি (২৩ অগাস্ট – ২২ সেপ্টেম্বর) সপ্তাহের শুরুতে সামাজিক কাজের দিকে আকৃষ্ট হবেন। ভালো কাজে সময় দিয়ে জীবনে অভূতপূর্ব পরিবর্তন আনতে পারেন। আয় ও ব্যয়ের মধ্যে সমতা রেখে চলুন। অনেক গোপনীয় ঘটনা ঘটতে পারে। কিছু শক্রু সৃষ্টি হতে পারে। ব্যক্তিত্ব বিকাশে বাধা আসতে পারে। সপ্তাহের মাঝদিকে অতীত উদ্যোগগুলো থেকে আসা সাফল্য আপনার প্রত্যয় বাড়িয়ে তুলবে। অনেক কিছু অর্জন করার ক্ষমতা আছে। তাই সুযোগের সাথে এগিয়ে চলুন। সপ্তাহের শেষদিকে শিল্প প্রতিষ্ঠানে যুক্ত ব্যক্তিদের আর্থিক সমস্যা মিটতে পারে। আর্থিক দিক থেকে শুভ হওয়ার কারণে সঞ্চয়ের যোগ প্রবল।


তুলা রাশি (২৩ সেপ্টেম্বর – ২২ অক্টোবর) সপ্তাহের শুরুতে একটি ভালো পরিবর্তনের সম্মুখীন হতে পারেন কর্মক্ষেত্রে। আপনাকে খুশি করার জন্য অভিভাবক ও বন্ধুরা তাদের সেরাটা দেবে। আপনার লক্ষ্য পূরণে দুর্দান্ত সুযোগ পাওয়ার পক্ষে সময়টি ভালো। সপ্তাহের মাঝামাঝি পরিচিত কেউ অর্থ কড়ি সংক্রান্ত পরিস্থিতি অত্যাধিক প্রতিক্রিয়া দেখাতে পারে, যা ঘরে অস্বস্তিকর মুহূর্ত নিয়ে আসবে। সতর্ক হন কারণ কেউ আপনাকে বলিরপাঠা বানাতে পারে। সপ্তাহের শেষদিকে সমস্যায় আপনার দ্রুত আচরণ করার ক্ষমতার জন্য স্বীকৃতি পাবেন। আত্ম বিকাশের প্রকল্পগুলো একের থেকে বেশি উপায়ে আপনাকে পুরষ্কৃত করবে।


বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর – ২১ নভেম্বর) সপ্তাহের শুরুতে ভ্রমণ বিনোদন সামাজিকতা কর্মসূচিতে থাকবে। কাজের জায়গায় নতুন সমস্যা উঠে আসবে। বিশেষ করে যদি সব কিছুতে কৌশলী হাতে না সামলান। জ্যেষ্ঠরা কাজের মানের জন্য মুগ্ধ হতে পারে। সপ্তাহের মাঝদিকে সামাজিক ও ভালোবাসাময় জীবনে অনেক উৎসাহ পাবেন। সপ্তাহের শেষদিকে খুব অনুকূল সময় না হওয়াতে ঝুঁকি নেওয়ার বিষয়ে জড়িত হবেন না। ব্যয় বৃদ্ধি হতে পারে, যা নিয়ন্ত্রণ করা দরকার।


ধনু রাশি (২২ নভেম্বর – ২১ ডিসেম্বর) সপ্তাহের শুরুতে নিজেকে কঠোর চাপ দেবেন না। শরীরে প্রতিরোধ ক্ষমতা কমের দিকেই মনে হচ্ছে। বৈদেশিক বাণিজ্যে শুভ যোগাযোগ ঘটতে পারে। সফল ও ভ্রমণে আনন্দ আনবে আর শিক্ষামূলক হবে। সপ্তাহের মাঝদিকে কর্মক্ষেত্রে বেশ অনুকূল হবে কারণ আপনি দুর্দান্ত পর্যবেক্ষণ ও বিশ্লেষণাত্মক দক্ষতা অর্জন করবেন। সপ্তাহের শেষদিকে যদি একটি অনুষ্ঠানের পরিকল্পনা করেন তবে সব থেকে ভালো বন্ধুদের আমন্ত্রণ জানান। সেখানে অনেক মানুষই থাকবে, যারা আপনাকে উৎসাহিত করবে।


মকর রাশি (২২ ডিসেম্বর – ১৯ জানুয়ারি) সপ্তাহের শুরুতে সঙ্গী আপনাকে পৃথিবীতেই স্বর্গীয় সুখ উপলব্ধি করাবে। নুতন ব্যবসায়ে হাত দেওয়ার জন্য অত্যন্ত শুভ সময়। সঙ্গে থাকা মানুষেরা আপনার ওপর বিশেষ খুশি হবে না। শিক্ষা ও গবেষণা ক্ষেত্রের শিক্ষার্থীরা বিদেশ যাত্রায় সফল হতে পারেন। দূর থেকে ভালো কোনো সংবাদ পেতে পারেন। কেউ পরিবারকে নিয়ে দূর কোথায় বেড়িয়ে আসতে পারেন। সপ্তাহের শেষদিকে কর্মক্ষেত্রে ভালো কাজের জন্য সম্মানিত হতে পারেন।


কুম্ভ রাশি (২০ জানুয়ারি – ১৮ ফেব্রুয়ারি) সপ্তাহের শুরুতে যদি আচমকা সিদ্ধান্তে নেন আর আপ্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করন তবে এটি খারাপ সময় হবে। যৌথ ব্যবসায়ে আর্থিক লাভবান আপনার জন্য নিশ্চিত হতে পারে। যদি সঙ্গীকে নিয়ে রোমান্টিক ভ্রমণে যান তবে সম্পর্ক অধিকতর ভালো হবে। সপ্তাহের মাঝদিকে রক্তচাপের রোগীরা ভিড় বাসে চড়ার সময় স্বাস্থ্যের ব্যাপারে সাবধান থাকুন। নয়ত আহত হওয়ার সম্ভাবনা। সপ্তাহের শেষদিকে দূরের জায়গার আত্মীয়রা আপনার সাথে যোগাযোগ করতে পারেন। কোনো উপহারও পেতে পারেন।


মীন রাশি (১৯ ফেব্রুয়ারি – ২০ মার্চ) সপ্তাহের শুরুতে আকস্মিক প্রেম ঘটিত সাক্ষাৎ মেজাজ চাঙা করে তুলবে। সতর্কতা অবলম্বন করে পদক্ষেপ নেওয়ার সময় যখন হৃদয়ের থেকে মস্তিষ্কের দরকার বেশি পড়বে। সপ্তাহের মাঝদিকে বিবেচকের মতো ব্যবসায়ে বিনিয়াগ করুন। সঙ্গী কিছু সুপরিচিত জিনিসের সঙ্গে আপনার কিশোরবেলার কথা স্মরণ করাবেন। সপ্তাহের শেষদিকে কাজ করার সময় সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার সমস্যায় ফেলতে পারে। কিছু আঘাতের সম্মখীন হলে চরম সাহস ও শক্তি প্রদর্শন করা প্রয়োজন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us