আন্দোলনে চোখে আঘাত: ‘বিশেষায়িত চিকিৎসা’ হবে চক্ষুবিজ্ঞানে

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ০৪ অক্টোবর ২০২৪, ২৩:২৯

ছাত্র-জনতার গণআন্দোলনে নেমে চোখে আঘাতপ্রাপ্তদের জন্য জাতীয় চক্ষুবিজ্ঞান ইনস্টিটিউটে ‘বিশেষায়িত চিকিৎসার’ ব্যবস্থা করেছে সরকার।


ইনস্টিটিউটে শনিবার থেকে সোমবার পর্যন্ত দেশি-বিদেশি চক্ষু বিশেষজ্ঞদের পরামর্শে আহতদের চিকিৎসা দেওয়া হবে বলে স্বাস্থ্য অধিদপ্তর শুক্রবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে।


বিজ্ঞপ্তিতে বলা হয়, “আন্দোলনে আহত যেসব চক্ষু রোগীর বিশেষায়িত চিকিৎসাসেবা প্রয়োজন, তাদের চক্ষু বিজ্ঞান ইনস্টিটিউটে ০১৭১৭৫৪৫৮৩৯, ০১৯৯৮৫৪৬৮৮৮ ও ০১৭১৭৪৮৭৮০৭ নম্বরে এ যোগাযোগ করার জন্য অনুরোধ করা হয়েছে।”



গত জুলাইয়ে কোটা সংস্কার আন্দোলন পরে রূপ নেয় সরকারপতনের গণআন্দোলনে। তীব্র আন্দোলনের মুখে গত ৫ অগাস্ট দেশ ছেড়ে ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। এরপর গঠিত হয় মুহাম্মদ ইউনূসের নেতৃত্বে অন্তর্বর্তী সরকার।


জুলাই-অগাস্টের দীর্ঘ আন্দোলনের মধ্যে সংঘর্ষ, সহিংসতায় ব্যাপক হতাহতের ঘটনা ঘটেছে। গত ২৪ সেপ্টেম্বর স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় আন্দোলনের মধ্যে ৭০৮ জনের মৃত্যুর তথ্য দিয়েছে।


তবে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের স্বাস্থ্যবিষয়ক কেন্দ্রীয় উপ-কমিটির প্রাথমিক তালিকার হিসাবে সারা দেশে এই সংখ্যা ১ হাজহার ৫৮১।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us