সেন্ট ভিনসেন্টে তবে বাংলাদেশ-নেপালের ঘূর্ণি-যুদ্ধ

আজকের পত্রিকা প্রকাশিত: ১৬ জুন ২০২৪, ১০:৫৩

দক্ষিণ আফ্রিকা কি আর্নস ভেলের উইকেট পড়তে ভুল করেছিল? নেপালের বিপক্ষে প্রোটিয়ারা একাদশ সাজাল চার ফাস্ট বোলার দিয়ে। আগেই সুপার এইট নিশ্চিত হওয়ায় কেশব মহারাজকে এ ম্যাচে খেলানোর প্রয়োজন মনে করেনি দক্ষিণ আফ্রিকান টিম ম্যানেজমেন্ট।


প্রোটিয়াদের একাদশে জায়গা পান লেগ স্পিনার তাবরিজ শামসি—সাইড বেঞ্চ থেকে যিনি কিনা প্রথমবারের মতো টুর্নামেন্টের ম্যাচ খেলার সুযোগ পেয়েছেন এ রাতে। ওই এক শামসিই থামিয়ে দিয়েছেন নেপালি রূপকথা। ১১৬ রানের ছোট লক্ষ্য দিয়ে মন্থর-স্পিনসহায়ক উইকেটে দলের প্রোটিয়া ফাস্ট বোলারদের কাজ ছিল নিয়ন্ত্রিত বোলিংয়ে শুধু নেপালি ব্যাটারদের ওপর চাপ বাড়ানো। আর সেই সুযোগে শামসি করবেন একের পর এক শিকার। দুটিতেই তাঁরা সফল হয়েছেন বলেই শ্বাসরুদ্ধকর লড়াইয়ে দক্ষিণ আফ্রিকা পেয়েছে ১ রানের জয়।


কিন্তু তার আগে নেপালের বোলাররা যা করেছেন, সেটিও কম প্রশংসনীয় নয়; বিশেষ করে তাঁদের দুই লেগ স্পিনার সন্দীপ লামিচানে আর কুশল ভুর্টেল। নানা বাধাবিপত্তি, কাঠখড় পুড়িয়ে লামিচানে টুর্নামেন্ট শুরু করতে পারলেন দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচ দিয়েই। ৪ ওভার বোলিং করে উইকেট পাননি, ১৮ রান দিয়ে প্রোটিয়া ব্যাটারদের ওপর যে চাপ তৈরি করেছেন, সেটির সুফল পেলেন ভুর্টেল। তাঁর ঝুলিতে উইকেট ৪টি। নেপালি স্পিনাররা ৬ ডিগ্রি পর্যন্ত টার্ন পেয়েছেন আর্নস ভেলের উইকেটে।


সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us