অলসতা কাটাতে মেনে চলুন এই ৫ নিয়ম!

বার্তা২৪ প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৪, ১৩:৩৪

অনেকে প্রায় প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে অলস বোধ করেন। ক্যাফিনযুক্ত পানীয় খেয়ে সারাদিনের জন্য শক্তি জোগাড় করতে হয়। জীবনযাপনের এলোমেলো ব্যবস্থাপনার কারণে এমন হয়।


শক্তি হ্রাসকারী কার্যকলাপের উপর আমাদের সবসময় নিয়ন্ত্রণ থাকেনা। তবে শক্তি ব্যবস্থাপনার মাধ্যমে জীবন অনেকটা গুছিয়ে আনা যায়। এতে সুখী, স্বাস্থ্যকর এবং উৎপাদনশীল জীবনধারা বজায় রাখা যায়। অলসতা কাটিয়ে জীবন সুন্দর করে গুছিয়ে তুলতে এই কাজগুলো করুন:


১.পুষ্টিকর খাবার: সুষম এবং স্বাস্থ্যকর খাদ্যাভ্যাস বজায় রাখা-সুস্থ থাকার উপায়। শরীরে বেশি শক্তির জন্য ফল এবং শাকসবজি জাতীয় খাবার খেতে হবে। তার সাথে- চর্বিহীন প্রোটিন, কম চর্বিযুক্ত দুগ্ধজাত খাবার এবং শস্যজাতীয় খাদ্য প্রয়োজন। সারাদিনে যথেষ্ট শক্তি পেতে সবধরণের খাবার খাওয়া উচিত।  


২.পর্যাপ্ত ঘুম: সারাদিন উদ্যম থাকতে ঘুমকে অগ্রাধিকার দেওয়া প্রয়োজন। অপর্যাপ্ত ঘুমের কারণে মেজাজ, অনুপ্রেরণা এবং শক্তিমাত্রা নেতিবাচকভাবে প্রভাবিত হতে পারে। প্রাপ্তবয়স্কদের প্রতিরাতে কমপক্ষে ৭ থেকে ৮ ঘণ্টা বিশ্রাম নেওয়া উচিত। প্রয়োজনে আরামদায়ক এবং বিশ্রামের পরিবেশ তৈরি করে নিন। শোয়ার ঘরে কম আলো এবং শব্দ রাখুন। একটি

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us