You have reached your daily news limit

Please log in to continue


চাকরির তথ্য গোপন করে সংসদ নির্বাচনে স্বাস্থ্য সহকারী

আইনপ্রণেতা হওয়ার বসনায় চাকরির তথ্য গোপন করে দ্বাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার এক স্বাস্থ্য সহকারী। বিষয়টি জানার পর তার বিরুদ্ধে চাকরিবিধি অনুযায়ী ব্যবস্থা নিতে নির্বাচন কমিশনে চিঠি দিয়েছে স্বাস্থ্য বিভাগ।

মোহাম্মদ সালা উদ্দিন সীতাকুণ্ড উপজেলার বাড়বকুণ্ডের নড়ালিয়া গ্রামের নুর সোলায়মানের ছেলে। সীতাকুণ্ডের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের অধীনে স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত থাকা অবস্থায় তিনি চট্টগ্রাম-৪ আসনে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন। মনোনয়নপত্রে তিনি সরকারি চাকরির তথ্য গোপন করে নিজের পেশা দেখিয়েছেন ব্যবসা।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে ১ শতাংশ ভোটারের তথ্যে গরমিল থাকায় তার প্রার্থিতা বাতিল করেছিলেন জেলার রিটার্নিং কর্মকর্তা। পরে উচ্চ আদালতে গিয়ে প্রার্থিতা ফিরে পান সালা উদ্দিন। ভোটে লড়তে তিনি ‘রকেট’ প্রতীক পেয়ে প্রচারও শুরু করেন।

সীতাকুণ্ডের উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. মো. নুর উদ্দিন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, “মোহাম্মদ সালা উদ্দিন আমাদের স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত। সরকারি চাকরির নিয়ম অনুসারে চাকরিতে থেকে তিনি প্রার্থী হতে পারেন না। বিষয়টি আগেই উনাকে মৌখিকভাবে জানানো হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন