সমালোচনার মুখে ভিন্ন ব্যাখ্যা ইসির

সমকাল প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০২৩, ০৮:৪৩

নির্বাচনী প্রচার ছাড়া সভা-সমাবেশ ও রাজনৈতিক কর্মসূচি থেকে সবাইকে বিরত রাখতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে স্বরাষ্ট্র মন্ত্রণালয়কে দেওয়া নির্দেশনার এবার ভিন্ন ব্যাখ্যা দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ওই নির্দেশনার ২৪ ঘণ্টার মধ্যে এবার ইসি জানাল– ভোট বর্জনকারী রাজনৈতিক দলগুলোর শান্তিপূর্ণ কর্মসূচিতে তাদের কোনো আপত্তি নেই।


গতকাল বুধবার সন্ধ্যায় নির্বাচন কমিশনার মো. আলমগীর সাংবাদিকদের বলেছেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে আপত্তি নেই। তবে ভোটারদের ভয়ভীতি বা হুমকি দেওয়ার মতো কোনো কর্মসূচি অনুমতি দেওয়া যাবে না। 


এর আগে গত মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিবের কাছে এ বিষয়ে চিঠি পাঠায় ইসি। তাতে বলা হয়– নির্বাচনী কাজে বাধা হতে পারে বা ভোটাররা ভোট প্রদানে নিরুৎসাহিত হবে ১৮ ডিসেম্বর থেকে ৭ জানুয়ারি পর্যন্ত এমন রাজনৈতিক কর্মসূচি বাস্তবায়ন থেকে বিরত রাখার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়। ওই চিঠির আলোকে গতকাল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা শাখা থেকে পুলিশ মহাপরিদর্শকের কাছে একটি পত্র পাঠানো হয়। সেখানে পুলিশ প্রধানকে এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ করা হয়েছে।  

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

উপজেলা নির্বাচনের তফসিল হতে পারে কাল

প্রথম আলো | নির্বাচন কমিশন কার্যালয়
১ মাস, ২ সপ্তাহ আগে

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us