অবরোধ কর্মসূচি: চোরাগোপ্তা হামলা নিয়ে উদ্বেগ

প্রথম আলো প্রকাশিত: ১১ নভেম্বর ২০২৩, ০৯:৩১

বিএনপিসহ বিরোধী দলগুলোর হরতাল ও অবরোধ কর্মসূচিকে কেন্দ্র করে যানবাহনে একের পর এক অগ্নিসংযোগ ও চোরাগোপ্তা হামলার ঘটনায় উদ্বেগ তৈরি হয়েছে। বিশেষ করে মাঠপর্যায়ে কর্মরত পুলিশের কর্মকর্তাদের অনেকে এ নিয়ে উদ্বেগের কথা জানিয়েছেন।


পাশাপাশি সরকারের কঠোর অবস্থানের কারণে বিএনপি প্রকাশ্যে আসতে পারছে না। দলটির শীর্ষ ও মধ্যম সারির নেতাদের পাশাপাশি জেলা পর্যায়ের অনেকে গ্রেপ্তার হয়েছেন। বাকি নেতারা আত্মগোপনে। এ অবস্থায় তাদের কর্মসূচি পালনের ধরনও পাল্টে গেছে। এ অবস্থায় তাদের কর্মীদের যে মনোভাব দেখা যাচ্ছে, সেটাও আগের তুলনায় অনেক শক্ত বলে মনে করছেন পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তারা।


রাজনৈতিক কর্মসূচি মোকাবিলা, গ্রেপ্তার এবং জিজ্ঞাসাবাদের যুক্ত কয়েকজন পুলিশ কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে প্রথম আলোকে বলেছেন, বেশির ভাগ নেতা–কর্মীই বিভিন্ন মামলার আসামি। তাঁদের অনেকে মনে করেন, ধরা পড়লে জেলে তাঁদের থাকতে হবে, নইলে পলাতক জীবন। তাই তাঁরা অনেক ক্ষেত্রেই ঝুঁকি নিতে পিছপা হচ্ছেন না। তথ্যপ্রযুক্তির সহায়তায় বিএনপির নিচের সারির নেতা ও সক্রিয় কর্মীদের যেসব কথাবার্তা পাওয়া যাচ্ছে, তাতেও তাঁদের শক্ত মনোভাব আঁচ করা যাচ্ছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us