আজ থেকে আবার অবরোধ, বাস চালাতে তৎপরতা

আজকের পত্রিকা প্রকাশিত: ০৮ নভেম্বর ২০২৩, ০৮:৩৩

এক দিনের বিরতি দিয়ে আজ বুধবার সকাল ৬টা থেকে আবার শুরু হয়েছে বিরোধীদের ৪৮ ঘণ্টার অবরোধ কর্মসূচি। এ সময় দেশের সড়ক, রেল ও নৌপথে সর্বাত্মক অবরোধ পালনের আহ্বান জানিয়েছে বিএনপি। আগের দুই দফার অবরোধে দূরপাল্লার বাস প্রায় চলেইনি। তাই এবার বাস চলাচল স্বাভাবিক রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে র‍্যাব ও পুলিশ।


গতকাল মঙ্গলবার বিকেলে এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এই কর্মসূচি সফল করতে নেতা-কর্মীসহ দেশবাসীর প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।


তৃতীয় দফার অবরোধকে কেন্দ্র করে গতকালও দেশের কিছু কিছু এলাকায় পিকেটিং এবং গাড়িতে অগ্নিসংযোগের খবর পাওয়া গেছে।


গতকাল সন্ধ্যায় গাজীপুরের টঙ্গীতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মশাল মিছিল করে থানা বিএনপি এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এ সময় দুটি ককটেলের বিস্ফোরণ ঘটানো হয়। এ ছাড়া গাজীপুরের শ্রীপুরে সোমবার দিবাগত রাতে মাওনা টু বরমী আঞ্চলিক সড়কের পাশে পার্ক করা একটি বাসে আগুন দেয় দুর্বৃত্তরা। তবে এতে কোনো হতাহতের খবর পাওয়া যায়নি।


বিএনপি ও সমমনা দলগুলোর ডাকা অবরোধকে কেন্দ্র করে রাজধানীসহ সারা দেশে পুলিশ ও র‍্যাবের ধরপাকড় অব্যাহত রয়েছে। বিএনপি দাবি করেছে, সরকার গ্রেপ্তারের পাশাপাশি এখন তাদের নেতা-কর্মীদের গুম করা শুরু করেছে। তবে পুলিশ জানিয়েছে, নাশকতা ও সহিংসতাকারীদের বিরুদ্ধে পুলিশের অভিযান অব্যাহত থাকবে। পাশাপাশি রাজধানীর সঙ্গে সারা দেশের যোগাযোগব্যবস্থা স্বাভাবিক রাখতে বিশেষ উদ্যোগ নিয়েছে র‍্যাব ও পুলিশ। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

রাজধানীতে র‌্যাবের অভিযানে ৩৮ কিশোর আটক

বিডি নিউজ ২৪ | ঢাকা মেট্রোপলিটন
২ মাস, ১ সপ্তাহ আগে

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us