গাজায় প্রাণহানি ১০ হাজার ছুঁই ছুঁই

ঢাকা পোষ্ট প্রকাশিত: ০৬ নভেম্বর ২০২৩, ১৭:৩৯

অবরুদ্ধ গাজা উপত্যকায় ফিলিস্তিনিদের বিরুদ্ধে হামলা তীব্র করেছে ইসরায়েলি সামরিক বাহিনী। ইসরায়েলি হামলায় মৃত্যুপুরীতে পরিণত হয়েছে পুরো উপত্যকা। ইসরায়েলের নির্বিচার হামলায় শত শত মানুষের প্রাণহানি ঘটছে প্রত্যেক দিন। সোমবার গাজার স্বাস্থ্য মন্ত্রণালয় বলেছে, গত ২৪ ঘণ্টায় ইসরায়েলি বাহিনীর হামলায় উপত্যকায় ২০০ মানুষের প্রাণহানি ঘটেছে। এ নিয়ে গত ৭ অক্টোবর যুদ্ধ শুরু হওয়ার পর থেকে এখন পর্যন্ত ইসরায়েলি হামলায় উপত্যকায় ফিলিস্তিনিদের প্রাণহানির সংখ্যা প্রায় ১০ হাজার ছুঁই ছুঁঁই।


সোমবার গাজার হামাস নিয়ন্ত্রিত স্বাস্থ্য মন্ত্রণালয় বলছে, রোববার রাতভর ইসরায়েলি সামরিক বাহিনীর বিমান হামলায় উপত্যকায় নতুন করে ২০০ মানুষ নিহত হয়েছেন। এর  ফলে ইসরায়েলি হামলায় গাজা উপত্যকা ও পশ্চিম তীরে ফিলিস্তিনিদের নিহতের সংখ্যা বেড়ে ৯ হাজার ৯২২ জনে পৌঁছেছে।


চার সপ্তাহের বেশি সময় চলমান এই যুদ্ধের অবসানে বিশ্বের বিভিন্ন দেশের নেতা ও আন্তর্জাতিক সংস্থা আহ্বান জানালেও তাতে কর্ণপাত করছে না ইসরায়েল। গত ৭ অক্টোবর হামাসের ইসরায়েলে হামলার পর শুরু হওয়া এই যুদ্ধে ইসরায়েলের প্রধান লক্ষ্য উপত্যকা থেকে হামাসকে নির্মুল করা বলে ঘোষণা দিয়েছেন বেঞ্জামিন নেতানিয়াহু। চলমান এই যুদ্ধে ইসরায়েলে অন্তত ১ হাজার ৪০০ জনের বেশি মানুষ নিহত হয়েছেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us