গ্যাটকো দুর্নীতি মামলায় অভিযোগ গঠনের শুনানি ২৩ নভেম্বর

ঢাকা ট্রিবিউন প্রকাশিত: ২৩ অক্টোবর ২০২৩, ১৩:৫০

গ্যাটকো দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১৫ আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য ২৩ নভেম্বর দিন ধার্য করেছেন আদালত।


সোমবার (২৩ অক্টোবর) এ মামলায় অভিযোগ গঠন শুনানির জন্য দিন ধার্য ছিল। এদিন খন্দকার মোশাররফ হোসেনের পক্ষে অব্যাহতি চেয়ে শুনানি করেন তার আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ।


এদিন তার পক্ষে শুনানি শেষ হয়। এ সময় ঢাকার তিন নম্বর বিশেষ জজ আদালতের বিচারক আলী হোসেন খালেদা জিয়ার পক্ষে অভিযোগ গঠন শুনানির জন্য নতুন দিন ধার্য করেন।


সোমবার খালেদা জিয়ার পক্ষে হাজিরা দেন আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার। খালেদা জিয়ার অপর আইনজীবী আব্দুল হান্নান ভুঁইয়া সাংবাদিকদের বিষয়টি নিশ্চিত করেছেন।


২০০৭ সালের ২ সেপ্টেম্বর তেজগাঁও থানায় এ মামলা করেন দুর্নীতি দমন কমিশনের (দুদক) উপ-পরিচালক গোলাম শাহরিয়ার চৌধুরী। এতে আসামি করা হয় চারদলীয় জোট সরকারের তৎকালীন প্রধানমন্ত্রী খালেদা জিয়া, তার ছোট ছেলে আরাফাত রহমান কোকোসহ ১৩ জনকে। মামলার পরদিন খালেদা জিয়া ও কোকোকে গ্রেপ্তার করা হয়। ওই বছরের ১৮ সেপ্টেম্বর মামলাটি অন্তর্ভুক্ত করা হয় জরুরি ক্ষমতা আইনে। পরের বছর ১৩ মে খালেদা জিয়াসহ ২৪ জনের বিরুদ্ধে এ মামলার অভিযোগপত্র জমা দেওয়া হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us