বাবাকে বাঁচাতে কম বয়সে দুই ভাইয়ের ফ্রিল্যান্সিং

প্রথম আলো প্রকাশিত: ১৮ জুন ২০২৩, ০৭:০৭

আজ ১৮ জুন। জুনের তৃতীয় রোববার বিশ্বজুড়ে পালন করা হয় বাবা দিবস। বাবাকে শুভেচ্ছা জানায় সন্তানেরা, উপহার, বিশেষ ‘ট্রিট’ দেওয়াও চলে। শুভ সরকার ও সৈকত সরকার—এই দুই ভাইয়ের কাছে বাবা দিবসের তাৎপর্যই আলাদা। শুধু এই বিশেষ দিন নয়, তিন বছর ধরে প্রতিদিনই বাবার জন্য ভালোবাসা নিয়ে দিনরাত করে যাচ্ছেন কাজ আর কাজ। কেননা, কর্কট রোগে আক্রান্ত বাবাকে ভালো রাখতে হবে। ধারাবাহিক চিকিৎসা করিয়ে যেতে হবে। তাই ২১ বছর বয়সী শুভ সরকার তিন বছর আগে শুরু করেছেন তথ্যপ্রযুক্তির ফ্রিল্যান্স আউটসোর্সিং। সঙ্গে যুক্ত হয়েছে ১১ বছর বয়সী ছোট ভাই সৈকত সরকার।


গতকাল শনিবার রাজধানীর আজিমপুরে রুবেল মিয়ার বাসায় গিয়ে কথা হলো তাঁর দুই সন্তান শুভ ও সৈকতের সঙ্গে। রুবেল মিয়া জানান, ২০২০ সালে হঠাৎ ধরা পড়ল তিনি ত্বকের ক্যানসারে আক্রান্ত। সরকারের একজন চতুর্থ শ্রেণির কর্মচারী রুবেল মিয়া। ক্যানসারের মতো রোগের চিকিৎসা করবেন কীভাবে?


বড় ছেলে শুভর বয়স তখন ১৮ বছর। রিপোর্ট দেখে বলেছিলেন, বাবা চিন্তা করো না, সব ঠিক হয়ে যাবে। বাবাকে সুস্থ ও বাঁচিয়ে রাখার যুদ্ধে নেমে যান শুভ। তখন শুভ আজিমপুরের রায়হান স্কুল অ্যান্ড কলেজের ছাত্র। এইচএসসি পরীক্ষার্থী। এর আগে ইউটিউবে ভিডিও দেখে কম্পিউটার গ্রাফিকসের কাজ শিখেছেন। সেটা আরও ভালো করে শেখার জন্য ঢাকার ক্রিয়েটিভ আইটি ইনস্টিটিউটে ছয় মাসের মোশন গ্রাফিকস কোর্সে ভর্তি হন। কিন্তু বিধি বাম, ১৫ দিন ক্লাস হওয়ার পর এল করোনা মহামারি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us