বাংলাদেশে বিশেষ কোনো রাজনৈতিক দলকে সমর্থন করে না যুক্তরাষ্ট্র

ভয়েস অব আমেরিকা (আমেরিকা) প্রকাশিত: ০৩ মে ২০২৩, ১৯:৫৩

বাংলাদেশে বিশেষ কোনো রাজনৈতিক দলকে যুক্তরাষ্ট্র সমর্থন করে না বলে জানিয়েছে যুক্তরাষ্ট্রের পররাষ্ট্র দপ্তর। যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় মঙ্গলবার (২ মে) দেশটির পররাষ্ট্র দপ্তরের নিয়মিত প্রেস ব্রিফিংয়ে দপ্তরের প্রধান উপ-মুখপাত্র বেদান্ত প্যাটেল এ কথা বলেন।


বেদান্ত প্যাটেল ব্রিফিংয়ে বলেন, “আমরা যেমন বলেছি, যুক্তরাষ্ট্র বাংলাদেশসহ সারা বিশ্বে অবাধ ও সুষ্ঠু নির্বাচন সমর্থন করে এবং আমরা একটি রাজনৈতিক দল বা প্রার্থীকে রেখে অন্য রাজনৈতিক দলকে সমর্থন করি না”।


তিনি আরও বলেন, “বিস্তৃতভাবে আমি যা বলব তা হলো—যুক্তরাষ্ট্র আমাদের উদ্বেগ ও আমাদের অভিন্ন স্বার্থ সম্পর্কে আমাদের বন্ধু ও অংশীদারদের সঙ্গে সৎ সংলাপে হস্তক্ষেপ বলে মনে করে না। যা দ্বিপক্ষীয় সম্পর্ককে প্রভাবিত করতে পারে বা নাও করতে পারে এবং আঞ্চলিক উদ্বেগ ও আঞ্চলিক অগ্রাধিকারগুলোকে প্রভাবিত করতে পারে বা নাও করতে পারে”।


বেদান্ত প্যাটেল বলেন, ঢাকার যুক্তরাষ্ট্রের দূতাবাস বাংলাদেশের পাশাপাশি বিশ্বের সব যুক্তরাষ্ট্রের দূতাবাসের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্কের দূত হিসেবে কাজ করে।


তিনি বলেন, “এবং আমি যা লক্ষ্য করব—আপনারা গতকাল আমাকে এই বিষয়ে কথা বলতে শুনেছেন যে, বাংলাদেশ আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দেশ। এটি এমন একটি দেশ যার সঙ্গে আমরা আমাদের সম্পর্ক গভীর করতে আগ্রহী”।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us