নভেম্বরে মতিঝিল পর্যন্ত মেট্রোরেল উদ্বোধন করতে পারব: কাদের

বাংলা নিউজ ২৪ প্রকাশিত: ১৩ এপ্রিল ২০২৩, ১৬:৩৯

আগামী নভেম্বরে রাজধানীর মতিঝিল পর্যন্ত মেট্রোরেলের (এমআরটি লাইন-৬) উদ্বোধন করতে পারবেন বলে আশা প্রকাশ করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


বৃহস্পতিবার (১৩ এপ্রিল) সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে ময়মনসিংহে কেওয়াটখালি সেতু নির্মাণ প্রকল্প পরামর্শক সেবা সংক্রান্ত চুক্তি অনুষ্ঠানে এ আশার কথা জানান তিনি।


ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, অর্থ সচিব ফাতিমা ইয়াসমিন ও বাংলাদেশ ব্যাংকের গভর্নর আবদুর রউফ তালুকদারের উপস্থিতিতে পদ্মা সেতু থেকে ৩১৬ কোটি টাকা আমরা রিটার্ন দিয়েছি। যেটা বাংলাদেশে বিরল ব্যাপার। আমরা এই প্রথম রিটার্ন দিয়েছি, জুন মাসে আমরা দ্বিতীয় কিস্তিও সমপরিমাণ অর্থ দেব। সেভাবে প্রধানমন্ত্রীকে প্রতিশ্রুতি দিয়েছি।


তিনি আরও বলেন, নভেম্বর নাগাদ ঢাকা শহরে বিআরটিসির বহরে ১০০ ডাবল ডেকার এসি বাস যুক্ত হবে। এই ইলেকট্রিক বাসগুলো প্রথমে সিটি সার্ভিস হিসেবে চলবে। নভেম্বরের মধ্যেই বাসের প্রথম চালান পাবো বলে আশা করছি। বিআরটিসির ১০০টি ডাবল ডেকারের মধ্যে ৮০টি ঢাকায় ও ২০টি চট্টগ্রামে চালু করা হবে। পরে অন্য বিভাগীয় শহরগুলোতেও সিটি সার্ভিস চালু করবো। তারপর যাবো জেলা পর্যায়ে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us