ছাত্রলীগের সহায়তায় ২ ঘণ্টা পর মুক্ত রাবি ভিসি, বিক্ষোভ অব্যাহত

বিডি নিউজ ২৪ প্রকাশিত: ১২ মার্চ ২০২৩, ১৬:২৬

বিনোদপুর গেইট এলাকায় স্থানীয়দের সঙ্গে সংঘর্ষের ঘটনায় জের ধরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা প্রায় তিন ঘণ্টা উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারকে সিনেট ভবনে অবরুদ্ধ করে রাখে। পরে ছাত্রলীগের কিছু নেতাকর্মীর সহায়তায় তিনি সেখান থেকে বেরিয়ে তার বাসভবনে গিয়ে অবস্থান নেন।


রোববার দুপুর ১২টার দিকে বিভিন্ন দাবি নিয়ে স্লোগান দিয়ে শতাধিক শিক্ষার্থী সিনেট ভবনে ভিসিকে অবরুদ্ধ করে। সেখান থেকে দুপুর ২টার কিছু পরে ছাত্রলীগের নেতাকর্মী তাকে বাসভবনে নিয়ে যায়। সেখানে ২৫-৩০ জন শিক্ষার্থী অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন।  


এর আগে ভিসি ‘সাবাস বাংলাদেশ’ পাদদেশে ছাত্রদের সঙ্গে কথা বলেন। সেখানে শিক্ষার্থীরা ভিসিকে বিনোদপুর গেইট এলাকায় যেতে বলেন। কিন্তু সব শিক্ষার্থী সেখানে গেলে ফের পরিস্থিতির অবনতি হতে পারে এই আশঙ্কায় তিনি শিক্ষার্থীদের প্রস্তাব নাকচ করে দেন।


এ সময় কিছু শিক্ষার্থীকে মাঠ ছেড়ে বিশ্ববিদ্যালয়ের মেইন গেইটে গিয়ে ভাঙচুর করতে দেখা যায়। দুপুরের পরও কয়েকজনকে সেখানে অবস্থান নিয়ে থাকতে দেখা গেছে।


বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়কে ছোট ছোট যানবাহন চলছেও বাস চলাচল সম্পূর্ণ বন্ধ রয়েছে। দুপুরের পর উত্তেজনা থাকলেও পরিস্থিতি মোটামুটি নিয়ন্ত্রণে রয়েছে।


দুপুরে রাজশাহী মহানগর পুলিশের কমিশনার আনিসুর রহমান সাংবাদিকদের বলেন, এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। কোনো ঝামেলা নেই।


তবে এ ঘটনায় এখনও কোনো পক্ষ অভিযোগ দেয়নি; অভিযোগ দিলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি। 

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us