বিমানে ওঠার আগে যেসব খাবার থেকে দূরে থাকবেন

সমকাল প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৩, ১২:৩৬

বিমানে চড়লে কারও কানে ব্যথা কারও আবার অনিদ্রার সমস্যা হয়। কেউ কেউ ভার্টিগো সমস্যায় ভোগেন। কারও আবার মাথা যন্ত্রণা এমনকী পেটে ব্যথার সমস্যাও দেখা দেয়। তার ফলে বিমান যাত্রার আনন্দ উপভোগও করতে পারেন না তারা। বিশেষজ্ঞদের মতে,বিমানে চড়ার আগে খাওয়াদাওয়ায় কিছু পরিবর্তন আনলে এ সমস্যা অনেকটা কেটে যায়। যেমন-


১. বিমানে চড়ার আগে ভুলেও আপেল খাবেন না। আপেলে ফাইবার বেশি থাকায় হজমে সমস্যা হয়। কোষ্ঠকাঠিন্যের সমস্যাও তৈরি হয় অনেকের। সে কারণে বিমানে চড়ার আগে আপেল খাওয়া ঠিক নয়।


২. বিমানে চড়লেই হজমের সমস্যা হয়? তবে চড়ার আগে বিভিন্ন ধরনের ড্রাই ফ্রুট কিংবা ডাল জাতীয় খাবারদাবার ভুলেও খাবেন না।


৩. ব্রকলি খাদ্যগুণে সমৃদ্ধ একটি সবজি। তবে ব্রকলি খেলে কারও কারও হজমে সমস্যা হয়। বমির আশঙ্কাও থাকে। তার ফলে পেটের যন্ত্রণা হতে পারে। বিমানে ওঠার আগে ব্রকলি না খাওয়াই ভালো।


৩. বাইরে বের হলে জাঙ্ক ফুডের দিকে নজর থাকে অনেকের। কিন্তু এই ধরনের বেশি তেলমসলাযুক্ত খাবার নানা শারীরিক সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। তাই বিমানে চড়ার আগে ভুলেও জাঙ্ক ফুড খাওয়া ঠিক নয়।


৪. অনেকেই বিমানে চড়ার আগে গরম কফির কাপে চুমুক দেন। কারণ, ক্লান্তি কাটাতে কফির জুড়ি নেই। তবে বিমানে চড়ার আগে কফি না খাওয়াই ভালো। বরং কফির বদলে লেবুর পানি অথবা ডাবের পানি খেতে পারেন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us