আফগানফেরত মুজাহিদ হাল ধরেছেন হুজির: পুলিশ

আজকের পত্রিকা প্রকাশিত: ২৮ জানুয়ারি ২০২৩, ১৫:২৩

১৯৮৮ সালে আফগান যুদ্ধে গিয়েছিলেন মো. ফখরুল ইসলাম (৫৮)। সেখানে আল–কায়েদা নেতা ওসামা বিন লাদেন ও মোল্লা ওমরের সঙ্গে একাধিকবার সাক্ষাৎও করেছেন। এরপর ভারত হয়ে তিনি দেশে ফিরে আসেন। নব্বইয়ের দশকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ বাংলাদেশ (হুজি-বি)–এর সঙ্গে যোগ দেন। গতকাল শুক্রবার ফখরুল ইসলামসহ হুজির ছয় সদস্যকে গ্রেপ্তারের পর এমন তথ্য পেয়েছে পুলিশ। ঢাকার বিভিন্ন এলাকা থেকে তাঁদের গ্রেপ্তার করে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিট।


গ্রেপ্তারকৃতরা হলেন, মো. ফখরুল ইসলাম (৫৮), মো. সাইফুল ইসলাম (২৪), মো. সুরুজ্জামান (৪৫), হাফেজ মো. আব্দুল্লাহ আল মামুন (২৩), মো. দীন ইসলাম (২৫) ও মোহাম্মদ আব্দুল্লাহ আল মামুন (৪৬)। এদের মধ্যে মো. সাইফুল ইসলামের বাবা মো. ফখরুল ইসলাম।


আজ শনিবার দুপুরে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মো. আসাদুজ্জামান এক সংবাদ সম্মেলনে বলেন, আফগান ফেরত মুজাহিদ ফখরুল ২০০৫ সালেও গ্রেপ্তার হয়েছিলেন। এরপর জামিনে মুক্ত হয়ে ছিলেন পলাতক। পলাতক থেকেই তিনি হুজির হাল ধরেন। এ সময় তিনি হুজির আরও সদস্য সংগ্রহ করেন। ঘরে বসেই বোমা তৈরি করে দেশে বড় হামলার পরিকল্পনা করেছিলেন তাঁর নেতৃত্বে সংগঠিত হওয়া হুজি। গ্রেপ্তারের সময় তাঁদের কাছ থেকে জঙ্গি কর্মকাণ্ডে ব্যবহৃত নয়টি মোবাইল ফোন উদ্ধার করা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us