নতুন বছরে সাধারণ মানুষের একটি চ্যালেঞ্জ রয়েছে

জাগো নিউজ ২৪ এএইচএম খায়রুজ্জামান লিটন প্রকাশিত: ০৩ জানুয়ারি ২০২৩, ১৪:০৪

ঋতু 'শীত' অতি বস্ত্র পরিধানের প্রেক্ষাপট দাবি করে। গরম পোশাকের বেশভূষা আমাদেরকে পরিপাটি করে পরিচিতও করায়। ক্ষমতাসীন আওয়ামী লীগকেও এখন গোছালো রাজনৈতিক পরিক্রমায় ভেসে যেয়ে অপশক্তি মোকাবিলায় সতর্ক অবস্থানে থাকতে হবে। রাজনৈতিক শক্তি তাদেরকে বলা যায় না। যাবে না। বিএনপি, কৌশল হিসেবে তারা তাদের পুরোনো মিত্র জামায়াতে ইসলামীকেই রেখেছে।


গেল বছরে কথিত জাতীয়তাবাদী শক্তির আয়োজনে করা বিভাগীয় সমাবেশগুলোয় স্বাধীনতাবিরুদ্ধ শক্তির প্রত্যক্ষ উপস্থিতি ছিল। কোনমতে জামায়াত-শিবিরের কর্মীদের দ্বারাই সমাবেশগুলো একরকম পার পেয়ে গেছে। বিএনপি ফলত বাংলাদেশের গণতন্ত্রের ধারায় রাজনীতি করছে না। তারা ফাঁক খুঁজছে। একরকম ওঁত পেতে আছে। যা আগেও বলেছি।


এদিকে ৩০ ডিসেম্বরের ঢাকায় গণমিছিলের নামে জামায়াত পুলিশের ওপর আক্রমণ করে বলতে চেয়েছে, আমরা বাংলাদেশকে নিয়ে ছিনিমিনি খেলতেই থাকব। তাদের লক্ষ্য পরিষ্কার। বিরাজনীতিকরণের একটা উদ্যোগ। বাংলাদেশের রাজনৈতিক সড়কটিকে গতিহীন ও অমসৃণ করার অহেতুক উদ্যোগকে তাই শুধু আওয়ামী লীগের পক্ষ থেকে নয়, পুরো দেশবাসীকে সজাগ থেকে মোকাবিলা করতে হবে। নতুন বছরে সাধারণ মানুষের চ্যালেঞ্জ হোক, হায়েনামুক্ত এক বাংলাদেশ।


কেন সাধারণ মানুষের কথা বললাম? কারণ হল, গেল চৌদ্দ বছরে বাংলাদেশ জীবনযাত্রায় কত কত ঝড় সামনে এলেও শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়েই গিয়েছে। বাংলাদেশ পরিভ্রমণে যে কেউ বের হলে প্রথমত দর্শন ও দ্বিতীয়ত মানবচিন্তা উঁকি দিয়ে সাক্ষ্য রেখে তাঁকে বলাবে যে, বঙ্গবন্ধু তনয়া কাজ করেছে রে !

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us