রিজওয়ানের কাছে জায়গা হারালেন বাবর

প্রথম আলো প্রকাশিত: ০৭ সেপ্টেম্বর ২০২২, ১৮:৩৯

চলতি এশিয়া কাপের প্রথম ম্যাচ থেকেই হেসেছে মোহাম্মদ রিজওয়ানের ব্যাট। এখন পর্যন্ত ৩ ম্যাচ খেলে রান করেছেন ১৯২। হংকংয়ের বিপক্ষে ৭৮ রানে অপরাজিত থাকার পর ভারতের বিপক্ষে ৭১ রানের ইনিংস। ব্যাট হাতে এই ধারাবাহিক পারফরম্যান্সেরই পুরস্কার পেয়েছেন রিজওয়ান। আইসিসি টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকার শীর্ষে জায়গা করে নিয়েছেন পাকিস্তানের এই উইকেটকিপার-ব্যাটসম্যান। টপকে গেছেন সতীর্থ বাবর আজমকে।


অন্যদিকে এশিয়া কাপে এখন পর্যন্ত জ্বলে উঠতে পারেননি বাবর। পাকিস্তান অধিনায়কের তিন ম্যাচে রান ১০, ৯ ও ১৪। যার প্রভাব পড়েছে তাঁর র‌্যাঙ্কিংয়ে। নেমে গেছেন এক ধাপ। বর্তমানে বাবরের রেটিং পয়েন্ট ৭৯৪, রিজওয়ানের ৮১৫।


পাকিস্তানে তৃতীয় ক্রিকেটার হিসেবে র‍্যাঙ্কিংয়ে টি-টোয়েন্টি ব্যাটসম্যানদের তালিকায় সবার ওপরে জায়গা করে নিলেন রিজওয়ান। এর আগে অর্জনটা ছিল বাবর আজম আর মিসবাহ–উল–হকের। শীর্ষে থাকা অনেকটা অভ্যাসেই পরিণত করেছিলেন বাবর। জায়গা হারানোর আগে শীর্ষে ছিলেন ১১৫৫ দিন।


গত সপ্তাহের পারফরম্যান্সের ভিত্তিতে আজ র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি। স্বাভাবিকভাবেই এশিয়া কাপের পারফরম্যান্স বড় প্রভাব ফেলেছে তাতে। টুর্নামেন্টে শ্রীলঙ্কার সর্বশেষ তিন ম্যাচেই রান করেছেন পাতুম নিসাঙ্কা। ভারতের বিপক্ষে খেলেছেন ৫২ রানের ইনিংস। যার ফল হাতে নাতেই পেয়েছেন, উঠে এসেছেন র‍্যাঙ্কিংয়ের আট নম্বরে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us