ঢাকার বেশির ভাগ মানুষই বিত্তবান: স্থানীয় সরকারমন্ত্রী

প্রথম আলো প্রকাশিত: ০২ সেপ্টেম্বর ২০২২, ১৭:৪৭

ঢাকা ওয়াসার পানিতে ভর্তুকি দেওয়া হবে না বলে জানিয়েছেন স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেন, ঢাকা শহরে বসবাসরত বেশির ভাগ মানুষই বিত্তবান। রাজধানীতে এলাকাভিত্তিক পানির দাম নির্ধারণ করে বস্তিতে বাস করা নিম্ন আয়ের মানুষকে কম দামে পানি দেওয়ার ব্যবস্থা করা হবে।


আজ শুক্রবার রাজধানীর প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) মিলনায়তনে এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে স্থানীয় সরকারমন্ত্রী এসব কথা বলেন। তাজুল ইসলাম বলেন, গুলশান-বনানীতে বসবাসকারীরা যে হারে পানির বিল দেন, বস্তিতে থাকা অথবা যাত্রাবাড়ীতে থাকা মানুষ কেন পানির সমান মূল্য পরিশোধ করবেন। গরিব মানুষের কাছ থেকে রাজস্ব আদায় করে সেই টাকা দিয়ে ধনীদের ভর্তুকি দেওয়া নৈতিকভাবে কতটা সমর্থনযোগ্য। গুলশান-বনানী এলাকায় পানির দাম বেশি থাকবে। নিম্ন আয়ের মানুষ বসবাস করে এসব এলাকায় পানির দাম অপেক্ষাকৃত কম থাকবে।


ঢাকা ওয়াসা গত ১৩ বছরে ১৫ বার পানির দাম বাড়িয়েছে। গত ফেব্রুয়ারি মাসে পানির দাম বাড়ানোর বিষয়ে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক তাকসিম এ খান বলেন, বর্তমানে প্রতি ১ হাজার লিটার পানিতে সরকার ১০ টাকা ভর্তুকি দিচ্ছে।


আজ অনুষ্ঠানে স্থানীয় সরকারমন্ত্রী বলেন, বর্তমান বৈশ্বিক প্রেক্ষাপটে পৃথিবীর অন্যান্য দেশের তুলনায় মানুষ ভালো আছে। জ্বালানির দাম বাড়ায় খাদ্যপণ্যের মূল্য বৃদ্ধি পেয়েছে। যে কারণে মানুষ অসুবিধায় আছে। সরকার এটি অস্বীকার করছে না। বরং মানুষকে ভালো রাখার জন্য যা যা করা দরকার, সরকার তার সবই করছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us