‘কোহলির যথেষ্ট বিশ্রাম হয়েছে, আর কতো’

দ্য বিজনেস স্ট্যান্ডার্ড প্রকাশিত: ০৪ আগস্ট ২০২২, ১৭:৫১

দীর্ঘদিন ধরে রান খরায় বিরাট কোহলি। মাঠে নামলেই যে রানের ফোয়ারা বইয়ে দিতেন, তার ব্যাট থেকেই সেঞ্চুরি আসে না আড়াই বছরের বেশি সময় ধরে। টেস্ট এবং ওয়ানডে মিলিয়ে ৭০টি সেঞ্চুরি করা কোহলি সর্বশেষ সেঞ্চুরি করেছেন ২০১৯ সালে নভেম্বরে। ছন্দে ফিরতে তাকে বিশ্রাম বা বিরতি নেওয়ার পরামর্শ দিয়েছেন ভারতের অনেক সাবেক ক্রিকেটারই। 


যদিও এর উল্টো ভাবছেন ভারতের সাবেক ক্রিকেটার ও ধারাভাষ্যকার সঞ্জয় মাঞ্জরেকার। তার মতে, ইতোমধ্যে যথেষ্ট বিশ্রাম নেওয়া হয়ে গেছে কোহলির। এবার ভারতের হয়ে কোহলি প্রতিটি ম্যাচ খেলুক, এমন চাওয়া মাঞ্জরেকারের। 


বিরতি দিয়ে খেলার পর্বে ইতোমধ্যে অনেকটা সময় পার করেছেন কোহলি। গত টি-টোয়েন্টি বিশ্বকাপের পর ভারত এই ফরম্যাটে ২০ ম্যাচ খেললেও কোহলি খেলেছেন মাত্র ৪টিতে। গত মাসে ইংল্যান্ড সফরে কোনো ম্যাচে খেলানো হয়নি তাকে। চলতি ওয়েস্ট ইন্ডিজ সফরের কোনো দলে নেই ডানহাতি এই ব্যাটসম্যান। এ ছাড়া ভারতের পরের সফর জিম্বাবুয়েতেও বিশ্রাম দেওয়া হয়েছে কোহলিকে। 



কোহলির বিরতি বা বিশ্রাম নেওয়ার সময়টা যে একেবারে কম হয়নি, সেটাই যেন মনে করিয়ে দিতে চেয়েছেন মাঞ্জরেকার। 'স্পোর্টস ওভার দা টপ' শোতে ভারতীয় এই ধারাভাষ্যকার কোহলির বিরতি নিয়ে প্রশ্ন তোলেন।


তিনি বলেন, 'আমার মনে হয় যতটা সম্ভব তাদের উচিত, বিরাট কোহলিকে প্রতিটি আন্তর্জাতিক ম্যাচে খেলানো, সংস্করণ যেটাই হোক। কারণ, বিরাটের যথেষ্ট বিশ্রাম হয়েছে। লোকে পরামর্শ দিচ্ছে যে তাকে বিরতি দেওয়া উচিত। কিন্তু তার বিরতি তো হয়েছেই! গত দুই বছরে দেখুন, খুব বেশি আন্তর্জাতিক ক্রিকেট সে খেলেনি।'


বেশি ম্যাচ খেললে ছন্দে ফিরতে কোহলির জন্য সুবিধা হবে বলে মনে করেন মাঞ্জরেকার। সাবেক এই ব্যাটসম্যানের ভাষায়, 'হয়তো এমন কোনো যুক্তি আছে, যা আমরা জানি না। হয়তো বিরাট কোহলির সঙ্গে তাদের কথা হয়েছে। তবে আমার ব্যক্তিমত মত হলো, কোহলি যত ম্যাচ খেলবে, বিশেষ করে এই ম্যাচগুলো খেললে তার জন্য ভালো হতো।'

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us