‘হায় হায় পার্টির নাই নাই আহাজারিতে ভয় নেই’

যুগান্তর প্রকাশিত: ২৬ জুলাই ২০২২, ২২:০৬

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, আমাদের দেশের কিছু হতাশ রাজনীতিবিদ ও সুশীল সমাজের আয়েশী ব্যক্তি আছেন, যারা কোনো কিছুতেই দেশের মঙ্গল দেখতে পান না। তারা সবসময়ই শুধু নেতিবাচক প্রচারণায় মগ্ন রয়েছেন। অনেকেই আবার দেশবিরোধী চক্রান্তে লিপ্ত আছেন। এদের হায় হায় পার্টি বলা হয়। এসব পার্টির নাই নাই আহাজারিতে ভয়ের কিছু নেই।



মঙ্গলবার কক্সবাজারের পেকুয়া উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির ভাষণে এসব কথা বলেন তিনি।


স্বপন বলেন, কিছুদিন পূর্বে তারা বাংলাদেশ শ্রীলঙ্কার মতো ব্যর্থ রাষ্ট্রে পরিণত হবে বলে আতঙ্ক ছড়িয়ে অর্থনীতিতে অরাজকতা ও সমাজে অস্থিরতা সৃষ্টির পাঁয়তারা করে সফল হতে পারেনি। এখন বিশ্ব বাজারে জ্বালানি ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের লাগামহীন ঊর্ধ্বগতির প্রভাবে বর্ধিত আমদানি ব্যয় পরিশোধ করতে গিয়ে আমাদের বৈদেশিক মুদ্রার ওপর কিছুটা চাপ পড়ার পর তারা আবার হায় হায়, নাই নাই রোগাক্রান্ত হয়েছেন।


তিনি বলেন, ২০০৬ সালে জামায়াত-বিএনপির শাসনামলে বৈদেশিক মুদ্রার রিজার্ভ ছিল ৬ বিলিয়নের নিচে। ২০০৯ সালে বাঙালির আপন প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের দায়িত্ব গ্রহণকালে রিজার্ভ ছিল মাত্র ৭ দশমিক ৪ বিলিয়ন। এরপর তার প্রাজ্ঞ নেতৃত্বে ২০১০ সালে রিজার্ভ ১০ বিলিয়ন অতিক্রম করে, এরপর ২০১৪ তে ২০, ২০১৬ তে ৩০, ২০১৯ এ ৩৩ এবং ২০২২ সালে ৪৮ বিলিয়ন ডলার রিজার্ভ সৃষ্টি হয়।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us