পারফরম্যান্স দিয়েই নেতৃত্ব দেয় তামিম: ডোমিঙ্গো

জাগো নিউজ ২৪ প্রকাশিত: ১৫ জুলাই ২০২২, ০৯:৩৯

ওয়ানডে ক্রিকেটে পাকাপোক্তভাবে অধিনায়কত্ব পাওয়ার পর থেকে বাংলাদেশ দলকে দারুণ নেতৃত্ব দিচ্ছেন তামিম ইকবাল। তার অধীনে একের পর সিরিজ জিতেই চলেছে বাংলাদেশ। বুধবার ওয়েস্ট ইন্ডিজকে দ্বিতীয় ওয়ানডেতে হারিয়ে ইতিহাসে প্রথমবারের মতো বিদেশের মাটিতে টানা তিন সিরিজ জয়ের কৃতিত্ব দেখিয়েছে বাংলাদেশ। ক্যারিবীয়দের ৯ উইকেটে হারানোর ম্যাচে ৬২ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস খেলে দলের জয় সহজ করেছেন অধিনায়ক তামিম।


তার পারফরম্যান্স ও নেতৃত্বে খুশি হেড কোচ রাসেল ডোমিঙ্গোও। দ্বিতীয় ম্যাচের পর অধিনায়ক তামিমকে প্রশংসায় ভাসিয়েছেন ডোমিঙ্গো। ইয়ান বিশপের সঙ্গে টেলিভিশন সাক্ষাৎকারে টাইগারদের হেড কোচ বলেছেন, ‘ছেলেরা তামিমের সঙ্গ পছন্দ করে। সে নিজে পারফর্ম করে, নেতা হিসেবে যা মূল কাজগুলির একটি।


সে রান করে, আমাদের সবচেয়ে ধারাবাহিক ব্যাটার। কিছু নেতা নেতৃত্ব দেয় নিজের খেলার ধরন দিয়ে। সে পারফরম্যান্স দিয়েই নেতৃত্ব দেয়।’ অধিনায়ক হিসেবে তামিমের দায়িত্ব নেওয়ার বিষয়টি জানিয়ে ডোমিঙ্গো আরও বলেন, ‘টিম মিটিং সে উপভোগ করে। শুধু সেটিই নয়, আমার সঙ্গে বা অ্যানালিস্টের সঙ্গে, সবার সঙ্গে কথা বলে। বোলিং কোচের মিটিংয়েও সে থাকে, যেন বোলারদেরকে অনুবাদ করে বুঝিয়ে দিতে পারে।’ শুধু অধিনায়ক, ব্যাটার তামিমকেও পছন্দ ডোমিঙ্গোর, ‘সে বাজে বলের উপযুক্ত সাজা দেয়। এমন একজন ব্যাটসম্যান সে, যে বোলারদের চাপে রাখে। কারণ, রান করার অনেক পথ তার জানা আছে। যদি হাতে এত শট থাকে, বাজে বলকে সাজা দেয়, তাহলে বোলাররা চাপে থাকে।’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us