মেসি এখন আর আর্জেন্টিনায় সবচেয়ে দামি নন

প্রথম আলো প্রকাশিত: ০৪ জুলাই ২০২২, ১৯:৩০

আর্জেন্টিনায় তিনি কী, সেটি নতুন করে বলার কিছু নেই। আর্জেন্টিনার অধিনায়ক তিনি, বয়স ৩৫ হয়ে গেলেও এখনো দলের প্রাণভোমরাও তিনি। এমনই যে, আর্জেন্টিনার ভক্ত নন, এমন অনেকে কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার জয় দেখতে চান শুধু তাঁর হাতে একটা বিশ্বকাপ দেখার আশা থেকেই।


কিন্তু যদি বলা হয়, সেই লিওনেল মেসিই আর্জেন্টিনার সবচেয়ে দামি তারকা নন!


ফুটবলবিষয়ক ওয়েবসাইট ট্রান্সফারমার্কেটের হিসাব তো তা-ই বলছে। দলবদলের বাজারে খেলোয়াড়দের সম্ভাব্য দাম কেমন হতে পারে, ট্রান্সফারমার্কেটের সে হিসাব অনুযায়ী মেসি এই মুহুর্তে আর্জেন্টিনার সবচেয়ে দামি ফুটবলার নন।
তাই লাওতারো মার্তিনেজ আর্জেন্টাইনদের মধ্যে সবচেয়ে দামি 



মূলত খেলোয়াড়ের চুক্তিতে বাকি থাকা সময়, তাঁর বয়স, পারফরম্যান্স-সবকিছুর ভিত্তিতেই একজন খেলোয়াড়ের সম্ভাব্য দলবদল মূল্য নির্ধারিত হয়। সে হিসাবে মেসির সবচেয়ে দামি আর্জেন্টাইন না থাকাটা খুব বড় কোনো চমকও নয়।


বয়স হয়ে গেছে ৩৫, পিএসজির সঙ্গে চুক্তি আর বাকি আছে এক বছরের (দুই পক্ষের সম্মতির শর্তসাপেক্ষে আরও এক বছর বাড়িয়ে নেওয়ার সুযোগ আছে)। পিএসজির হয়ে প্রথম মৌসুমটা খুব একটা ভালো না কাটলেও আর্জেন্টিনার জার্সিতে একেবারে খারাপ খেলছেন না মেসি। এই তো, ইতালির বিপক্ষে লা ফিনালিসিমা জয়ের পথে ম্যাচসেরা নির্বাচিত হওয়ার দিন চারেক পরই এস্তোনিয়ার বিপক্ষে প্রীতি ম্যাচে করেছেন পাঁচ গোল।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us