ইউটিউবে আপত্তিকর ভিডিও দেখতে না চাইলে

প্রথম আলো প্রকাশিত: ২১ জুন ২০২২, ১৮:৩৬

ছোট–বড় সবারই ভিডিও দেখার পছন্দের প্ল্যাটফর্ম হচ্ছে ইউটিউব। প্ল্যাটফর্মটিতে ভালোমানের ভিডিও কনটেন্টের পাশাপাশি আপত্তিকর ভিডিও–ও পাওয়া যায়। অনেক সময় পরিবারের সদস্যদের সঙ্গে বসে ভিডিও বা সিনেমা খুঁজতে গেলে সার্চ ফলাফলে আপত্তিকর ভিডিও দেখা যায়। এর ফলে বেশ বিড়ম্বনায় পড়তে হয়। ইউটিউবের রেস্ট্রিকটেড মোডসুবিধা ব্যবহার করে আপত্তিকর ভিডিও প্রদর্শন বন্ধ করা যায়।

ইউটিউবের সেটিংস পরিবর্তনের জন্য প্রথমেই জিমেইল অ্যাকাউন্টের মাধ্যমে হালনাগাদ ইউটিউব অ্যাপে লগইন করতে হবে। এবার আইফোন বা অ্যান্ড্রয়েড অপারেটিং সিস্টেমে চলা যন্ত্রে ইউটিউব চালু করে ডান দিকের কোনায় থাকা প্রোফাইল আইকনে ক্লিক করে Settings অপশন নির্বাচন করতে হবে। এরপর General অপশন নির্বাচন করে পরের পাতায় থাকা Restricted mode অপশন নির্বাচন করে পুনরায় ইউটিউব চালু করলেই রেস্ট্রিকটেড মোড কাজ করবে।

কম্পিউটারে রেস্ট্রিকটেড মোড চালুর জন্য জিমেইল অ্যাকাউন্টের মাধ্যমে ইউটিউবে লগইন করে ডান দিকের কোনায় থাকা প্রোফাইল আইকনে ক্লিক করতে হবে। এবার সেটিংস মেনু চালু হলে একটু নিচে এসে Restricted Mode: Off অপশনে ক্লিক করে ACTIVATE RESTRICTED MODE চালু করতে হবে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us