হাতিরঝিলে ৯ বছরে ২০ খুন, শতাধিক দুর্ঘটনা

কালের কণ্ঠ প্রকাশিত: ১৫ জুন ২০২২, ০২:৫৮

শুক্রবার রাত সাড়ে ১০টা। গুলশানের পুলিশ প্লাজার পাশে লেকড্রাইভ থেকে হাতিরঝিলে ঢুকতেই দেখা গেল, যানবাহনের সংখ্যা একেবারে কম। পুরো হাতিরঝিল ঘুরে মধুবাগ এলাকায় একটি ও তেজগাঁওয়ের কুনিপাড়া অংশে পুলিশের দুটি টহল গাড়ি চোখে পড়ে।


কুনিপাড়া অংশের রেস্টুরেন্টের কর্মী সুমন বলেন, কয়েক দিন আগে লাশ পাওয়া গেছে, তাই এখন পুলিশের গাড়ি আসে।


তবে ১২টার পর কমে যায়। আগে তো খবরই ছিল না। লেকের পারে ফ্লাস্কে চা বিক্রি করেন মাইনুল ইসলাম। তিনি বলেন, ‘১১টার পর থাকি না। পোলাপান টাকা-পয়সা নিয়া যায়। ’


দুজনের কথা শুনে রাত সাড়ে ১২টার দিকে আবার হাতিরঝিলে একইভাবে ঘুরে দেখেন এই প্রতিবেদক। এবার মহানগর প্রকল্পের প্রধান গেটে সেতুর নিচে একটি টহল গাড়ি দেখা গেল। তখন হাতিরঝিল সুনসান। দু-একটি গাড়ি অতিক্রম করছে। দ্রুতগতির মোটরসাইকেলও দেখা গেল। লেকের পারে লোকজন তখনো আড্ডায়। অন্ধকার জায়গাতেও কিছু তরুণকে আড্ডা দিতে দেখা গেল।


স্থানীয়দের ভাষ্য মতে, রাজধানীবাসীর পছন্দের বিনোদনকেন্দ্রটি রাতে সম্পূর্ণ অরক্ষিত হয়ে পড়ছে। কোনো ঘটনা ঘটলে পুলিশ কিছুদিন তৎপর থাকে। তবে রাতে নিরাপত্তা বলতে কিছুই থাকে না। এই সুযোগ নিচ্ছে অপরাধীরা। হাতিরঝিলে লাশ ফেলা হচ্ছে। সর্বশেষ বুধবার বেসরকারি টেলিভিশন ডিবিসি নিউজের প্রযোজক আব্দুল বারীর লাশ উদ্ধার করা হয়েছে। প্রায়ই আত্মহত্যার ঘটনা ঘটে। বখাটেরা আড্ডা দিয়ে দর্শনার্থীদের উত্ত্যক্ত করে। ঝুঁকিপূর্ণ রাইড ড্রাইভিং করে কিছু তরুণ। প্রায়ই ঘটছে দুর্ঘটনা। অন্ধকার অংশে মাদকের আড্ডা ও অসামাজিক কর্মকাণ্ড চলে। পুরো এলাকায় নেই সিসিটিভি ক্যামেরা।


হাতিরঝিল থানায় লেকের অংশে অপরাধের ঘটনার আলাদা পরিসংখ্যান নেই। তবে পুলিশ, হাসপাতাল, গণমাধ্যম ও স্থানীয় সূত্রে জানা গেছে, ২০১৩ সালের ২ জানুয়ারি উদ্বোধনের পর হাতিরঝিলে সড়ক দুর্ঘটনায় শতাধিক ব্যক্তি নিহত হয়েছে। আহত হয়েছে কয়েক শ। আত্মহত্যার ঘটনা ঘটেছে অন্তত ২০টি। হত্যার ঘটনা ঘটেছে অন্তত ২০টি।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us