সম্পদে এগিয়ে মনিরুল, কোটি টাকার গাড়িতে চড়েন আরফানুল

প্রথম আলো প্রকাশিত: ২০ মে ২০২২, ১২:৪৭

কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থীর মধ্যে সদ্য বিদায়ী মেয়র ও বিএনপির সাবেক নেতা মো. মনিরুল হক ওরফে সাক্কুর সম্পদ সবচেয়ে বেশি। পাঁচ বছরের ব্যবধানে তাঁর সম্পদ কয়েক গুণ বেড়েছে। তাঁর থেকে সম্পদে পিছিয়ে থাকলেও দামি গাড়িতে চড়েন আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী আরফানুল হক। তাঁর দুটি গাড়ির মধ্যে একটির দাম ১ কোটি ২ লাখ টাকা।


কুমিল্লা সিটি করপোরেশন নির্বাচনে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরীর কাছে দাখিল করা হলফনামায় মেয়র প্রার্থীরা নিজেদের শিক্ষাগত যোগ্যতা, মামলা, পেশা, আয়ের উত্স, স্থাবর ও অস্থাবর সম্পদের তথ্য উল্লেখ করেছেন। হলফনামা ঘেঁটে এসব তথ্য পাওয়া গেছে।


ছয় মেয়র প্রার্থীর সম্পদ


মেয়র প্রার্থীদের মধ্যে মনিরুলের সম্পদ সবচেয়ে বেশি। গতবারের চেয়ে (২০১৭ সালের ৩০ মার্চের সিটি নির্বাচনের আগে দেওয়া হলফনামা অনুযায়ী) তাঁর সম্পদ বেড়েছে কয়েক গুণ। তাঁর স্ত্রী আফরোজা জেসমিনেরও সম্পদ বেড়েছে কয়েক গুণ।


বাড়িভাড়া থেকে মনিরুলের বার্ষিক আয় ৪ লাখ ৮ হাজার টাকা। পাঁচ বছর আগে সেই আয় ছিল ৭২ হাজার টাকা। শেয়ার, সঞ্চয়পত্র বা ব্যাংক আমানত থেকে বার্ষিক আয় ৩ লাখ ১ হাজার ৬৯৭ টাকা; আগেরবার ছিল ২ লাখ ১২ হাজার ৭৭৪ টাকা। দ্বিতীয় মেয়াদে মেয়র হিসেবে বার্ষিক সম্মানী ভাতা পেয়েছেন ১৬ লাখ ২০ হাজার টাকা। আগেরবার সম্মানী ভাতা পেয়েছিলেন ১১ লাখ ৩৪ হাজার টাকা।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us