চারজনের পরিচয় মিলেছে

কালের কণ্ঠ প্রকাশিত: ০৯ ফেব্রুয়ারি ২০২২, ০৮:২৬

চট্টগ্রামের সাতকানিয়ায় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে সহিংসতায় জড়িত অস্ত্রধারীদের মধ্যে চারজনের পরিচয় পাওয়া গেছে। তাঁরা স্থানীয় যুবলীগ ও ছাত্রলীগকর্মী এবং নৌকার প্রর্থীর সমর্থক। অস্ত্র হাতে গণমাধ্যমে ছবি প্রকাশ হলেও গতকাল মঙ্গলবার পর্যন্ত কেউ গ্রেপ্তার হননি। এঁরা খাগরিয়া ইউনিয়নের বাসিন্দা।


এঁদের একজন মোহাম্মদ নিশান। তিনি ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের মাইজপাড়ার বাসিন্দা ও ছাত্রলীগকর্মী। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পাওয়া এক ছবিতে দেখা গেছে, গত সোমবার ভোটে এগিয়ে থাকা নৌকার প্রার্থী আকতার হোসেন তাঁকে ফুলের মালা পরিয়ে দিচ্ছেন। ফেসবুকে পাওয়া আরেকটি ছবিতে দেখা যাচ্ছে, দলের মনোনয়ন পাওয়ার পর একজনকে ফুলের মালা পরিয়ে দিচ্ছেন আকতার। তাঁর নাম শওকত। তিনি যুবলীগকর্মী। বাড়ি নতুন চরখাগরিয়া গ্রামে। গতকাল গণমাধ্যমে প্রকাশিত ছবিতে তাঁকে প্রতিপক্ষের বিরুদ্ধে অস্ত্র উঁচিয়ে গুলি করতে দেখা যায়।


অস্ত্রধারী আরো দুজনের পরিচয় নিশ্চিত করেছেন স্থানীয় ব্যক্তিরা। এঁরা হলেন একই ইউনিয়নের মোহাম্মদখালী গ্রামের নাছির উদ্দিন। তিনিও যুবলীগকর্মী। পরিচয় পাওয়া আরেকজন হলেন মোহাম্মদ সাকিব। তিনিও নৌকার প্রার্থীর সমর্থক।       


সাতকানিয়া থানার ওসি আবদুল জলিল কালের কণ্ঠকে বলেন, মঙ্গলবার (গতকাল) সন্ধ্যায় খাগরিয়া থেকে দেশি বন্দুকসহ জসিম উদ্দিন নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। তবে জসিম নির্বাচনী সহিংসতায় জড়িত ছিলেন কি না, সে বিষয়ে স্পষ্ট কিছু জানাননি তিনি। তিনি বলেন, ‘অস্ত্রধারীদের চিহ্নিত করা হয়েছে। এখনই তাদের পরিচয় প্রকাশ করা হবে না। ’

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us