মাটি কেটে সংসার চালাচ্ছেন ইউপি সদস্য ববিতা

কালের কণ্ঠ প্রকাশিত: ২৭ জানুয়ারি ২০২২, ০২:৩৯

জীবন সংসারে নানা ঘাত-প্রতিঘাতে একজন মানুষ যখন সুখের মুখ দেখে তখন সে তার আগের ইতিহাস ভুলে যায়। আগে সেই মানুষটি কী কর্ম করেছে তা আর মনে করতে চায় না বা সেই কর্মও করতে চায় না। কিন্তু সেই নিয়মের ব্যতিক্রম দেখা যাচ্ছে পাবনার চাটমোহর উপজেলার মূলগ্রাম ইউনিয়নের সংরক্ষিত ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের এক নারী ইউপি সদস্যের ক্ষেত্রে। ওই ওয়ার্ডে গত ২৮ নভেম্বর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ববিতা খাতুন নামের এক শ্রমজীবী নারী বিপুল ভোটে ইউপি সদস্য নির্বাচিত হয়েছেন।


তিনি মূলগ্রাম ইউনিয়নের শিবপুর গ্রামের জায়দুল ইসলামের স্ত্রী। নির্বাচনে জয়ী হয়ে এরই মধ্যে তিনি শপথগ্রহণ শেষে পরিষদের দায়িত্বও গ্রহণ করেছেন। কিন্তু তিনি এখন পর্যন্ত প্রতিদিন ইউনিয়নের বিভিন্ন গ্রামে স্থানীয় সরকার প্রকৌশলীর অধীন পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণে (আরইআর এম পি-৩) মাটি কাটায় নিজেকে নিয়োজিত রেখেছেন। তিনি দীর্ঘ ১৫ বছর ধরে এই কাজ করছেন।


বেশ কয়েক বছর আগে তাঁর স্বামী তাঁকে ত্যাগ করে অন্যত্র বিয়ে করে আলাদা সংসার পেতেছেন। পরিবারে তাঁর ১৮ বছর বয়সী একমাত্র ছেলে আর এক ছোট বোন রয়েছে। ছেলেকে বিয়ে দেওয়ার পর তিনিও আলাদা হয়ে গেছেন। এখন ইউপি সদস্য হয়েও জীবিকার তাগিদে প্রতিদিন ২৫০ টাকা পারিশ্রমিকে তিন বছরের চুক্তিতে শ্রম বিক্রি করে চলছেন ইউপি সদস্য ববিতা খাতুন।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us