You have reached your daily news limit

Please log in to continue


গুলিস্তানে দোকানি-পুলিশের পাল্টাপাল্টি ধাওয়া

রাজধানীর গুলিস্তান এলাকায় দোকানদারদের সঙ্গে পুলিশের পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। আজ বুধবার বেলা সাড়ে ১১টার দিকে বিআরটিসি কাউন্টারের সামনের সড়কে এ ঘটনা ঘটে। তবে এতে কেউ হতাহত হয়নি।

সারা দেশে ব্যবসায়ীদের বিক্ষোভ

০৭ এপ্রিল ২০২১ প্রকাশিত এ সংক্রান্ত খবর: স্বাস্থ্যবিধি মেনে শপিংমল-দোকানপাট খোলা রাখার দাবিতে রাজধানী ঢাকাসহ সারা দেশে ব্যবসায়ীরা বিক্ষোভ-সমাবেশ করেছেন। ঢাকার নিউমার্কেট, মিরপুর, ইসলামপুরসহ আশপাশের ব্যবসায়ীরা রাস্তা নেমে বিক্ষোভ করেন। মঙ্গলবার তৃতীয় দিনের মতো তারা বিক্ষোভ করেন। বিভিন্ন জেলায়ও ব্যবসায়ীরা একইভাবে বিক্ষোভ-সমাবেশ করেন। 

লকডাউন নয় স্বাস্থ্যবিধি মেনে দোকান খুলতে চান ব্যবসায়ীরা, দেশজুড়ে বিক্ষোভ

০৬ এপ্রিল ২০২১ প্রকাশিত এ সংক্রান্ত খবর: করোনাভাইরাসের সংক্রমণ বন্ধে সারাদেশে শুরু হয়েছে ১৮টি শর্ত মানানোর কঠোর বিধিনিষেধ। অঘোষিত এই লকডাউনে দোকানপাট বন্ধ রাখার নির্দেশনা থাকায় বিপাকে পড়েছেন ব্যবসায়ীরা। তাদের দাবি, ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ রাখায় সংকটে পড়েছেন বেশি। সংকটে পড়েছেন দিন এনে দিন খাওয়া দোকান কর্মচারীরাও। এ কারণে লকডাউনের প্রথম দিনেই দেশের অল্প কিছু জায়গায় ব্যবসায়ীরা বিক্ষোভ করলেও দ্বিতীয় দিনে দেশের বিভিন্ন জেলায় এ বিক্ষোভ সংক্রমিত হয়ে পড়েছে।

চাঁদপুরে লকডাউনের প্রতিবাদে ব্যবসায়ীদের বিক্ষোভ

০৫ এপ্রিল ২০২১ প্রকাশিত এ সংক্রান্ত খবর: সরকারি নির্দেশনা ভঙ্গ করে চাঁদপুর শহরে লকডাউনের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে স্থানীয় ব্যবসায়ীরা।  সোমবার দুপুর ১২টার দিকে ব্যবসায়ীরা বিক্ষোভ সমাবেশ করেন। পরে ব্যবসায়ীরা একটি বিক্ষোভ মিছিল বের করে চাঁদপুর পৌরসভার সামনে অবস্থান নেন।

লকডাউনে মার্কেট খোলার দাবিতে বিক্ষোভ রাজশাহীতে

০৫ এপ্রিল ২০২১ প্রকাশিত এ সংক্রান্ত খবর: লকডাউনের মধ্যে রাজশাহী নগরে মার্কেট খোলার দাবিতে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা।  সোমবার বেলা ১১টার পর সাহেববাজার আরডিএ মার্কেটের সামনে জড়ো হয়ে ব্যবসায়ী ও কর্মচারীরা সড়ক অবরোধ ও বিক্ষোভ করেন। পরে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) আবু আসলাম ব্যবসায়ীদের সঙ্গে কথা বলে বিষয়টি জেলা প্রশাসককে জানানোর আশ্বাস দিলে দুপুর ১২টার দিকে তারা রাস্তা ছেড়ে চলে যান।

মার্কেট খোলা রাখার দাবিতে ব্যবসায়ীদের বিক্ষোভ, সড়ক অবরোধ

বাংলাদেশে সপ্তাহব্যাপী লকডাউন শুরুর আগের দিন মার্কেট খোলা রাখার দাবিতে সড়ক অবরোধ ও বিক্ষোভ করেছেন ঢাকার একাধিক এলাকার ব্যবসায়ীরা।
সোমবার থেকে রবিবার পর্যন্ত বাংলাদেশে লকডাউন ঘোষণা করা হয়েছে, যেখানে জরুরি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দোকান ছাড়া মার্কেট-শপিংমল বন্ধ রাখতে বলা হয়েছে।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন