কুইক লিঙ্ক : মুজিব বর্ষ | করোনা ম্যাপ | করোনা ভাইরাসের প্রাদুর্ভাব

চরমোনাই পীরের আহ্বানে দলীয় ব্যানারবিহীন বিক্ষোভ

বার্তা২৪ পল্টন থানা প্রকাশিত: ৩০ অক্টোবর ২০২০, ১৬:৪৮

ফ্রান্সে রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকতায় মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশের আমির মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাইর আহ্বানে দলীয় ব্যানারবিহীন বিক্ষোভ কর্মসূচি পালিত হয়েছে। বিক্ষোভ মিছিলে দলমতের ঊর্ধ্বে সবশ্রেণির মানুষের অংশগ্রহণের সুবিধার্থে এই কর্মসূচি ঘোষণা করা হয়।

শুক্রবার (৩০ অক্টোবর) বাদ জুমা একযোগে সারাদেশে মসজিদে দোয়া ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। সংশ্লিষ্ট মসজিদের ইমাম-খতিবের নেতৃত্বে শান্তিপূর্ণ মিছিলে স্বত:স্ফূর্তভাবে ঈমানদার রাসূলপ্রেমিক জনতা অংশ নেন।

গত ২৭ অক্টোবর ইসলামী আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ঢাকাস্থ ফ্রান্স দূতাবাস ঘেরাও কর্মসূচি থেকে দলের দলটির আমির চরমোনাই পীর এই ব্যতিক্রমী কর্মসূচি ঘোষণা করেন।

দেশব্যাপী মিছিলের অংশ হিসেবে কেন্দ্রীয়ভাবে পুরানা পল্টন জামে মসজিদ থেকে দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদের নেতৃত্বে একটি মিছিল পল্টন মোড়, জিরোপয়েন্ট হয়ে পল্টন মোড়ে এসে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিল শেষের সমাবেশে বক্তব্য রাখেন দলটির রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম-মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, ঢাকা দক্ষিণ সভাপতি মাওলানা মুহাম্মদ ইমতিয়াজ, কেন্দ্রীয় প্রচার সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ূম, বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, আলহাজ্ব আব্দুর রহমান, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, আলহাজ্ব আলতাফ হোসেন, মুফতি মোস্তফা কামাল ও মাওলানা এবিএম জাকারিয়া প্রমুখ।

সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন

প্রতিদিন ৩৫০০+ সংবাদ পড়ুন প্রিয়-তে

এই সম্পর্কিত

আরও