স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করে দিয়েছে সরকার: ফখরুল

বার্তা২৪ প্রকাশিত: ০৫ জুলাই ২০২০, ২১:৫১

সরকার দুর্নীতি করে দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করে দিয়েছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। রোববার (৫ জুলাই) উত্তরার বাসা থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটে সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের এক অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এই অভিযোগ তুলেন।
তিনি বলেন, উন্নত দেশগুলোতে স্বাস্থ্যসেবা আছে, স্বাস্থ্য ব্যবস্থাটা আছে। বাংলাদেশের দুর্ভাগ্য এই সরকার দুর্নীতি করে স্বাস্থ্য ব্যবস্থাকে একেবারে ভেঙে দিয়েছেন, ভঙ্গুর করে দিয়েছেন। এখানে মানুষ কোনো স্বাস্থ্য সেবা পাচ্ছে না।

হাসপাতালগুলোর চিত্র তুলে ধরে মির্জা ফখরুল বলেন, হাসপাতালে গেলে অক্সিজেনের অভাব, ভেন্টিলেটর বাদই দেন। এমনিতেই লোকে অক্সিজেন পাচ্ছে না। সাড়ে তিন হাজার টাকার অক্সিজেন এখন ৪ হাজার, ৩৬ হাজার, ৩৮ হাজার টাকা দাম হয়ে গেছে। গ্লাভস বলুন, মাস্ক বলুন, স্যানিটাইজার বলুন, সুরক্ষার সামগ্রী বলুন প্রত্যেকটা জিনিসের দাম বেড়ে যাচ্ছে প্রতিদিন। কোনো নিয়ন্ত্রণ নেই। প্রকৃতপক্ষে সরকারের কোনো উদ্যোগ নেই, তারা ব্যর্থ হয়ে গেছে এই কাজে।

তিনি বলেন, খুব কঠিন ছিলো না এটাকে (করোনাভাইরাস) নিয়ন্ত্রণ করা। আপনারা দেখেছেন ভিয়েতনামে নিয়ন্ত্রণ করেছে, কিউবাতে নিয়ন্ত্রণ করেছে, চীনে এতো বড় আক্রমণের পরে তারাও নিয়ন্ত্রণ করেছে, নিউজিল্যান্ড নিয়ন্ত্রণ করেছে। অর্থাৎ সরকারের যদি সদিচ্ছা থাকে, তার যদি কাজ করার মতো সত্যিকার অর্থেই একটা ভালো ইচ্ছা থাকে তাহলে সে জনগণকে উদ্বুদ্ধ করে সেখানে অবশ্যই যেমন সামাজিক দূরত্ব বজায় রাখা, মাস্ক পরা ইত্যাদি কাজগুলো করা প্রয়োজন সেই কাজগুলো করা খুব কঠিন ছিলো না। আমি মনে করি আমাদের এখানে যে ভুলগুলো হয়েছে সেই ভুলগুলো সরকার তাদের সম্পূর্ণ অজ্ঞতা, অদক্ষতা, অযোগ্যতার কারণে আজকে কোভিড সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। বারবার ভুল সিদ্ধান্তের ফলে, একবার ঢাকা থেকে চলে যাওয়া আবার ঢাকায় নিয়ে আসা, আবার ঢাকায় কিছু কিছু অঞ্চল লকডাউন করা। এখন আমরা খুব দুশ্চিন্তায় আছি যে, কোরবানির ঈদ আসবে, এই ঈদের আবার কীভাবে ব্যাপক সামাজিক সংক্রমণ হবে।

বিএনপি মহাসচিব বলেন, একদিকে স্বৈরাচার ফ্যাসিস্ট সরকার আমাদের ওপর অত্যাচার করছে, নির্যাতন করছে। আমাদেরকে কাজ করতে দেয় না। আমাদের নেতা-কর্মীর বিরুদ্ধে অসংখ্য মামলা দিয়েছে, আমাদের নেতা-কর্মীদের গুম করে হত্যা করেছে। সিলেটের ইলিয়াস আলীকে গুম করে দিয়েছে কোনো হদিস নেই আজ পর্যন্ত। তারপরেও বিএনপি কিন্তু আপনার কখনও মাথা নত করে বসে যায়নি। লড়াই করছে, সংগ্রাম করছে। আমি বিশ্বাস করি যে, বিএনপি উঠে দাঁড়াবে সেই ফিনিক্স পাখির মতো এবং জয়ী হবে। খালেদা জিয়া তিনি আসবেন সামনে, আমাদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের সঙ্গে আসবেন, এসে গণতন্ত্রকে আমরা প্রতিষ্ঠা করবো এবং সব ধরনের সংকটকে মোকাবিলা করে আমরা জয়ী হবো-এটাই আমাদের প্রত্যাশা।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us