চীনা পণ্য বর্জনের আহ্বান কঙ্গনার

সমকাল প্রকাশিত: ২৭ জুন ২০২০, ১৯:২৮

লাদাখ সীমান্তে বিরোধের জেরে ভারত ও চীনের সেনাবাহিনীর মধ্যে তুমুল উত্তেজনা চলছে। গত ১৫ জুন পূর্ব লাদাখের গালওয়ান উপত্যকায় চীনা সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা নিহত হওয়ার কথা জানায় ভারত সরকার। ওই সংঘর্ষের সময় জখম হন আরও ৭৬ জন ভারতীয় জওয়ানও। চীনের পক্ষেরও অনেক হতাহত হয়।

এ নিয়ে উত্তপ্ত দুই দেশের রাজনীতি। এমতাবস্থায় ভারতের বিভিন্ন জায়গায় চীনা পণ্য বর্জনের মতো কর্মসূচি নেওয়া হয়। তাদের সঙ্গে এবার গলা মেলালেন বলিউড কুইন কঙ্গনা রানাউত।

ইনস্টাগ্রামে এক ভিডিও পোস্ট করে কঙ্গনা বলেন ‘আমাদের শরীরের অংশ কেটে নিলে যেমন কষ্ট হবে, লাদাখ ভারতের জমি দখল করার চেষ্টায় প্রতিনিয়ত আমাদের ঠিক সেই কষ্টটাই দিয়ে চলেছে। আর দেশের এক এক ইঞ্চি জমি রক্ষার জন্য আমাদের জওয়ানরা শহীদ হলেন। আপনারা কি ভুলতে পারবেন, সেসব সন্তানহারা সেসব মায়েদের কান্না? আমাদের কি দায়িত্ব নয় তাদের পাশে দাঁড়ানো?’

তিনি এও বলেন, ‘লাদাখে যেভাবে ভারতীয় জমি দখলের চেষ্টা করছে চিন, তার বিরুদ্ধে এবার প্রত্যেক দেশবাসীকে গর্জে উঠতে হবে। একজোট হতে হবে সবাইকে। ভারতীয় সেনা জওয়ানরা যাঁরা নিজেদের জীবনের ঝুঁকি নিয়ে সীমান্তরক্ষা করছেন দেশবাসীর স্বার্থে, তাদের পাশে মানসিকভাবে দাঁড়াতে হবে। আর ঠিক তার জন্যেই প্রথম পদক্ষেপ হিসেবে দেশের প্রত্যেকটি মানুষকে বর্জন করতে হবে চিনা পণ্য। চীনের যে সব কোম্পানি ভারতে মুনাফা লোটার জন্য ব্যবসা ফেঁদে বসে রয়েছে, তাদের বিরুদ্ধে একজোট হতে হবে দেশবাসীকে।
সম্পূর্ণ আর্টিকেলটি পড়ুন
ঘটনা প্রবাহ

ট্রেন্ডিং

সংবাদ সূত্র

News

The Largest News Aggregator
in Bengali Language

Email: [email protected]

Follow us